প্রকাশঃ Tue, Dec 3, 2019 4:37 PM
আপডেটঃ Thu, May 28, 2020 5:53 AM


২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি-জেডিসি-পিইসির ফল

অনলাইন ডেস্ক

২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি-জেডিসি-পিইসির ফল

আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সার-সংক্ষেপ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে। উভয় মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এবার জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ শিক্ষার্থী। পিইসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী।

চলতি মাসের ২৭ ও ২৮ ডিসেম্বর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন। আর ৩০ ডিসেম্বর সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের নির্ধারিত সভা। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন। সেই হিসাবে ২৯ ডিসেম্বর রবিবার প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ওইদিনই উল্লিখিত চার পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা বেশি। তবে অতীতে সাপ্তাহিক ছুটির দিন শনিবারও ফল প্রকাশের রেকর্ড আছে।

এ বিষয়ে গণমাধ্যমকে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, সম্প্রতি আমরা ফলাফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছি। মন্ত্রণালয়ের মাধ্যমে তা প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। সেখানে অনুমোদন পেলেই ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে।


বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি-জেডিসি-পিইসির ফল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন