প্রকাশঃ Thu, Nov 7, 2019 10:30 AM
আপডেটঃ Fri, Feb 21, 2020 4:39 PM


রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা

অনলাইন ডেস্ক

রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা

ভারতে ঐতিহাসিক বাবরি মসজিদ ইস্যুতে চলা মামলার রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির আশঙ্কায় খাবার ও নিত্য প্রয়োজনীয় পণ্য মজুদ করছেন নগরীর বাসিন্দারা।

নিরাপত্তাহীনতায়, অনেকেই পরিবারের নারী ও শিশু সদস্যদের পাঠিয়ে দিচ্ছেন অন্য কোথাও। বিয়ের অনুষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আয়োজন বাতিল বা ভেন্যু পরিবর্তন করে অযোধ্যার বাইরে যাচ্ছেন অনেকে।

সংখ্যালঘু মুসলিম অধ্যুষিত এলাকাসহ স্পর্শকাতর সব এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্প্রীতি রক্ষায়, অযোধ্যা ইস্যুতে অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকতে মন্ত্রী ও নেতাদের নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত, ২০১০ সালে ইলাহাবাদ হাইকোর্ট রায় দিয়ে জানিয়েছিল, অযোধ্যায় বিতর্কিত ২.৭৭ একর জমি সুন্নি ওয়াকফ বোর্ড, নির্মোহী আখড়া ও রামলালা বিরাজমানের মধ্যে সমান ভাবে ভাগ করতে হবে। এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে ১৪টি আবেদনপত্র জমা পড়ে। এরপর তিন সদস্যের মধ্যস্থতাকারী প্যানেল তৈরি করে দেশের সর্বোচ্চ আদালত। কিন্তু মধ্যস্থতা ব্যর্থ হওয়ায় গত ৬ অগাস্ট থেকে এ মামলার দৈনিক শুনানি শুরু হয়েছিল। কিছুদিন আগে শেষ হয় বিতর্কিত রাম জন্মভূমি-বাবরি মসজিদের জমি সংক্রান্ত মামলার শুনানি। অযোধ্যা মামলার রায়দান স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। নভেম্বরের মাঝামাঝি সময়ে অযোধ্যা মামলার রায় ঘোষণা করতে পারে সুপ্রিম কোর্ট। আগামী ১৭ নভেম্বর অবসরগ্রহণ করবেন প্রধান বিচারপতি। তার আগেই রায় দেয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ আন্তর্জাতিক,
ট্যাগঃ রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন