প্রকাশঃ Wed, Oct 23, 2019 6:23 PM
আপডেটঃ Sun, Feb 2, 2020 11:53 AM


ঢাবির হলে অছাত্রদের অবস্থান করতে দেওয়া হবে না: উপাচার্য

অনলাইন ডেস্ক

ঢাবির হলে অছাত্রদের অবস্থান করতে দেওয়া হবে না: উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে কোনোভাবেই অছাত্রদের অবস্থান করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে আবাসিক হল ও হোস্টেল প্রশাসনের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য(প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, প্রক্টর একেএম গোলাম রাব্বানী, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন।

আবাসিক হলগুলোর বিভিন্ন সমস্যা সমাধানে পরিকল্পিত কর্মকৌশল গ্রহণ করা হবে বলে উল্লেখ করে উপাচার্য বলেন, এসব সমস্যা সমাধানে হল প্রশাসনকে সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। তিনি বলেন, ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসনে সিট বরাদ্দ করতে হবে। আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের নিয়ে সমন্বিতভাবে হল প্রশাসনকে কাজ করতে হবে। হল প্রশাসনের সকল উদ্যোগে হল সংসদকে সম্পৃক্ত করতে হবে। আবাসিক হলসমূহে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে নিয়মিত ফ্লোর পরিদর্শনের জন্য আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

 

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ ক্যাম্পাস,
ট্যাগঃ ঢাবির হলে অছাত্রদের অবস্থান করতে দেওয়া হবে না: উপাচার্য
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন