প্রকাশঃ Tue, Oct 22, 2019 2:46 PM
আপডেটঃ Sun, Jun 28, 2020 11:40 AM


‘সড়কে ৬০ কি.মি গতির গাড়ি আর ২০টি পিস্তলের গুলি সমান বিপদ’

অনলাইন ডেস্ক

‘সড়কে ৬০ কি.মি গতির গাড়ি আর ২০টি পিস্তলের গুলি সমান বিপদ’

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, একটি গাড়ি যদি ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে চলে, তাহলে ২০টি পিস্তল দিয়ে গুলি করলে যে বিপদ হয়, সেই একই বিপদ হবে। সেই বিপদ মাথায় না রেখে যদি আমরা গাড়ি চালাই এবং পথ চলি তাহলে আমাদের বাঁচার উপায় নেই।

মঙ্গলবার সকালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সংসদের দক্ষিণ প্লাজায় আয়োজিত সড়ক দিবসের র‌্যালিতে অংশ নিয়ে এসব কথা বলেন ইলিয়াস কাঞ্চন।

‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবসের এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের সবাইকে সড়কে অত্যন্ত সচেতনভাবে চলতে হবে। মালিক পরিবহন সমিতিকে তাদের দায়িত্ব পালন করতে হবে। শ্রমিক পরিবহন সমিতিকে তাদের দায়িত্ব নিতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি আমাদের সবাইকে সচেতন হতে হবে। তবেই আমাদের সড়ক নিরাপদ হবে।

এসময় তিনি আরও বলেন, জীবন আমার, সেই জীবনের দায়িত্ব আমি যদি না নিই, তাহলে আমার বাঁচার উপায় নেই। তাকে বাঁচানোর দায়িত্ব আমারই। যারা সড়কে আসবেন, তারা সবাই মনে রাখবেন সড়ক কোনো আনন্দের জায়গা নয়, একটি বিপজ্জনক জায়গা। প্রতিমুহূর্তে এখানে গাড়ি চলছে, দুর্ঘটনা ঘটে।

র‌্যালিতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ, হাইওয়ে পুলিশ, নিরাপদ সড়ক চাই আন্দোলন, বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগসহ বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেয়।


বিডি-প্রতিদিন/


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ ‘সড়কে ৬০ কি.মি গতির গাড়ি আর ২০টি পিস্তলের গুলি সমান বিপদ’
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন