প্রকাশঃ Mon, Oct 21, 2019 5:12 PM
আপডেটঃ Sun, Nov 17, 2019 2:00 AM


সুশৃঙ্খল পরিবেশে রাবির ভর্তি পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক

সুশৃঙ্খল পরিবেশে রাবির ভর্তি পরীক্ষা শুরু

কোনো ধরণের জালিয়াতি বা বিশৃঙ্খলা ছাড়াই শুরু হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। কঠোর নিরাপত্তা ও শৃঙ্খলায় সোমবার সকাল ৯ টায় এ ইউনিটের প্রথম গ্রুপের পরীক্ষা গ্রহণের মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হয়।

এদিন ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সকাল থেকেই একাডেমিক ভবনগুলোতে পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা প্রবেশ করতে শুরু করেন। তবে ভবনগুলোতে অভিভাবকদেরকে প্রবেশ করতে দেয়া হয়নি। সকাল ৯ টায় প্রথম গ্রুপের পরীক্ষা শুরু হয়ে ১০ টা ৪৫ এ শেষ হয়। এরপর বেলা ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত একই ইউনিটের দ্বিতীয় গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত বি ইউনিটের গ্রুপ-১ এবং বি ইউনিটের গ্রুপ-২ নম্বরধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তিচ্ছু শিক্ষার্থী সুবিধার্থে পরীক্ষার্থীদের সহায়তার জন্য ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১৬টি হেল্পডেস্ক স্থাপন করা হয়েছে। সহকারী প্রক্টররা এসব হেল্পডেস্কে উপস্থিত থেকে পরীক্ষার্থীদের সহায়তা করছেন। এছাড়াও বিভিন্ন ছাত্র সংগঠনের সদস্যরা শিক্ষার্থীদেরকে পথ নির্দেশনা বাতলে দিচ্ছেন।

শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে মহিলাদের জন্য ও কাজী নজরুল ইসলাম মিলনাতয়নে মহিলা-পুরুষ অভিভাবকদের বিশ্রামের জন্য ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে খাবারের দোকানগুলোতে মূল্যতালিকা অনুযায়ী দাম নেয়া হচ্ছে কী না প্রক্টরিয়াল বডি তা দেখছেন। তবে ক্যাম্পাসে কেউ কোনো ধরনের বুথ, স্টল কিংবা ডেস্ক স্থাপন করতে পারবে না নির্দেশ দেয়া হলেও তা অমান্য করে স্টল বসিয়েছে শিক্ষার্থীদের কিছু সংগঠন।

প্রক্টর দপ্তর সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষায় জালিয়াতি, অপতৎপরতা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ফটোকপি ও কম্পিউটারের দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া যাতায়াতের জন্য বিনোদপুর ও কাজলা গেইট দিয়ে যানবাহন প্রবেশ করে প্রধান ফটক দিয়ে বের হতে বলা হয়েছে। 

আগামীকাল মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টায় সি ইউনিটের  গ্রুপ-১, সকাল ১১টা ৪৫ টায় গ্রুপ-২ ও ৩ এর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, পরীক্ষায় কোনো ধরণের জালিয়াতি বা বিশৃঙ্খল হওয়ার সুযোগ নেই। পরীক্ষার্থী ও অভিভাবকরা যাতে কোনো ধরণের সমস্যায় না পড়ে সেই বিষয়েও এবার সর্তকতা অবলম্বন করেছি। সব মিলিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ সুশৃঙ্খল পরিবেশে রাবির ভর্তি পরীক্ষা শুরু
বিভাগঃ রাজশাহী
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন