প্রকাশঃ Sun, Oct 20, 2019 8:57 PM
আপডেটঃ Sat, Nov 16, 2019 5:11 AM


প্রধানমন্ত্রীর নামে হবে বিমানবন্দর-বারিক বিল্ডিং সড়ক

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর নামে হবে বিমানবন্দর-বারিক বিল্ডিং সড়ক

চট্টগ্রাম নগরের ব্যস্ততম ও প্রধান সড়ক বিমান বন্দর থেকে বারিক বিল্ডিং মোড় পর্যন্ত সড়কটির নামকরণ করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। রবিবার দুপুরে থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম,  প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম প্রমুখ।  

সভায় নগরীর বহদ্দারহাট হতে বারেক বিল্ডিং পর্যন্ত সড়কে পে-পার্কিং ও ফ্রি পার্কিং এলাকা চিহ্নিতকরণ, সড়ক নেটওয়ার্ক সম্প্রসারণ, রক্ষণাবেক্ষণ তালিকাভুক্ত অবকাঠামো, সম্পদ সমূহের জন্য বার্ষিক ও মাসিক পরিকল্পনা তৈরি, বার্ষিক বাজেটের হিসাব ও চাহিদাকরণ বিষয়ে আলোচনা, স্থাপনা, ব্রিজ, অস্থায়ী পারাপার সেতু, দোকান, বাজার ইত্যাদি লিজ বা অর্থের বিনিময়ে নির্মাণ/স্থাপনের অনুমতি প্রদানের পূর্বে রাজস্ব বিভাগ কর্তৃক ইঞ্জিনিয়ারিং বিভাগের মতামত গ্রহণ, চট্টগ্রাম মহানগরীর যানজট নিরসনে ট্রাফিক বিভাগের সাথে কর্পোরেশনের সমন্বয় করে সুশৃঙ্খল গণপরিবহনের পরিকল্পনা গ্রহণ ও নগরের ৮ স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত হয়।  

সভায় সিটি মেয়র বলেন, ‘চট্টগ্রাম বিমানবন্দর রোডকে নান্দনিক সাজে সাজানো হচ্ছে। বর্তমানে সড়কটির উন্নয়নে ৪১ কোটি টাকার কাজ চলছে। এর মধ্যে আছে, রাস্তার দৃষ্টিনন্দন, ফুটপাত, রাস্তার পাশে সৌন্দর্যকরণও চার লেনে উন্নীতকরণ। এছাড়াও বিউটিফিকেশন কার্যক্রমের মধ্যে রয়েছে নৌকার ওপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল স্থাপনা। তাছাড়া এ সড়কে তিনটি সেতু রয়েছে। সেতুগুলোও সৌন্দর্যবর্ধনের আওতায় আনা হবে। সেতুর ওপর থাকবে এলইডি বাতি। সড়ক বিভাজনকে সবুজ ও রকমারি ফুল দিয়ে সাজানো হবে। এর মাধ্যমে বিদেশী পর্যটকরা চট্টগ্রামের নান্দনিক সৌন্দর্য অবলোকন করতে পারবেন।’

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ প্রধানমন্ত্রীর নামে হবে বিমানবন্দর-বারিক বিল্ডিং সড়ক
বিভাগঃ চট্টগ্রাম
ঢাকা মেট্রো নিউজ


রায়পুরে অস্ত্রসহ ৪ ডাকাত আটক

রায়পুরে অস্ত্রসহ ৪ ডাকাত আটক

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ডা.. বিস্তারিত

হঠাৎ কলকাতার আকাশে টাকার বৃষ্টি!

হঠাৎ কলকাতার আকাশে টাকার বৃষ্টি!

কলকাতায় চাঞ্চল্যকর এক ঘটনা ঘটে.. বিস্তারিত

আরো পড়ুন