প্রকাশঃ Sat, Oct 12, 2019 11:21 AM
আপডেটঃ Sat, Nov 16, 2019 5:39 AM


শিশু অধিকার রক্ষা ও সুরক্ষায় বাংলাদেশের দৃঢ় প্রতিশ্রুতির কথা জাতিসংঘে পুনর্ব্যক্ত

অনলাইন ডেস্ক

শিশু অধিকার রক্ষা ও সুরক্ষায় বাংলাদেশের দৃঢ় প্রতিশ্রুতির কথা জাতিসংঘে পুনর্ব্যক্ত

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বলেছেন, “শিশু অধিকার সংক্রান্ত জাতিসংঘ সনদের ৩০ বছর পূর্তি অতি সন্নিকটে। আমাদের উচিত উপলক্ষটির পূর্ণ ব্যবহার করা। তাই শুধু আনুষ্ঠানিকতা নয়, আসুন শিশু অধিকার সমুন্নত রাখতে আমাদের সম্মিলিত প্রতিশ্রুতির বাস্তবায়নে কাজ করি”। 

শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের চলতি ৭৪তম অধিবেশনের ৩য় কমিটির আওতায় ‘শিশু অধিকার উন্নয়ন ও সুরক্ষা’ বিষয়ক এক উন্মুক্ত বিতর্কে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। 

এর আগের দিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) অপর এক অধিবেশনে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ শিশু অধিকার রক্ষা ও শিশু সুরক্ষার পদক্ষেপসমূহ এগিয়ে নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে একযোগে কাজ করতে বাংলাদেশের দৃঢ় প্রতিশ্রুতির কথা জাতিসংঘে ব্যক্ত করেন।

বাংলাদেশ অতিসম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টিকাদানে সফলতার জন্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন কর্তৃক ‘ভ্যাকসিনেশন হিরো’ অ্যাওয়ার্ড এবং যুবদের দক্ষতা উন্নয়নের জন্য ইউনিসেফ কর্তৃক ‘চ্যাম্পিয়ন ফর স্কীল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ অ্যাওয়ার্ড প্রদান করেছে  উল্লেখ করে রাষ্ট্রদূত মাসুদ বলেন, এ জাতীয় আন্তর্জাতিক পুরষ্কার শিশু ও যুব উন্নয়ন ও তাদের অধিকার রক্ষায় বাংলাদেশের অব্যাহত অগ্রযাত্রারই স্বীকৃতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত ও বাস্তবায়িত জাতীয় শিশু উন্নয়ন পরিকল্পনা ও কর্মসূচির বিভিন্ন উদাহরণ টেনে স্থায়ী প্রতিনিধি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনটিকে বাংলাদেশে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হচ্ছে যা শিশুদের প্রতি সরকারের বিশেষ গুরুত্ব প্রদানেরই বহিঃপ্রকাশ।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ প্রবাস,
ট্যাগঃ শিশু অধিকার রক্ষা ও সুরক্ষায় বাংলাদেশের দৃঢ় প্রতিশ্রুতির কথা জাতিসংঘে পুনর্ব্যক্ত
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন