প্রকাশঃ Tue, Oct 8, 2019 10:15 AM
আপডেটঃ Sat, Nov 16, 2019 1:22 PM


অনাকাঙ্ক্ষিত মৃত্যু উল্লেখ করে বুয়েট প্রশাসনের জিডি

অনলাইন ডেস্ক

অনাকাঙ্ক্ষিত মৃত্যু উল্লেখ করে বুয়েট প্রশাসনের জিডি

আবরার ফাহাদ হত্যার ঘটনায় চকবাজার থানায় জিডি করেছে বুয়েট প্রশাসন। তবে জিডিতে আবরারকে হত্যা করা হয়েছে এমনটি উল্লেখ করা হয়নি। জিডিতে আবরারের হত্যাকে অনাকাঙ্ক্ষিত মৃত্যু বলে উল্লেখ করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ অক্টোবর দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষের আবাসিক ছাত্র আবরার ফাহাদের অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক মৃত্যুর ঘটনায় চকবাজার থানায় জিডি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, জিডির ধারাবাহিকতায় পুলিশ প্রশাসন ইতিমধ্যে তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে। পুলিশ হলের ঘটনার আশে পাশের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বিষয়ে মাননীয় শিক্ষা উপমন্ত্রীরসঙ্গে বুয়েটের ভিসি সকাল থেকে কয়েক দফা আলোচনা করেছেন। শিক্ষা উপমন্ত্রী দোষীদের যথাযথ শাস্তির বিষয়ে কঠোর মনোভাব ব্যক্ত করেছেন। ইতিমধ্যে পুলিশ ৯ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

এ নিয়ে সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, রেজিস্ট্রার ও সিনিয়র শিক্ষকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সিনিয়র শিক্ষকদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে এই বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদেরকে তদন্ত কার্যক্রমে সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

দৈনিক শিক্ষা


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ অনাকাঙ্ক্ষিত মৃত্যু উল্লেখ করে বুয়েট প্রশাসনের জিডি
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন