প্রকাশঃ Mon, Oct 7, 2019 9:31 PM
আপডেটঃ Sat, Nov 16, 2019 12:55 PM


মাধ্যমিক শিক্ষা ক্যাডার সৃষ্টির উদ্যোগের প্রতিশ্রুতি দিয়ে প্যানেল ঘোষণা

অনলাইন ডেস্ক

মাধ্যমিক শিক্ষা ক্যাডার সৃষ্টির উদ্যোগের প্রতিশ্রুতি দিয়ে প্যানেল ঘোষণা

মাধ্যমিক শিক্ষা ক্যাডার হিসেবে নতুন ক্যাডার পদ সৃষ্টির উদ্যোগ গ্রহণসহ বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে আসন্ন সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এবং বঞ্চিত শিক্ষক সমাজ সমর্থিত শিক্ষকদের প্যানেল ঘোষণা করা হয়। নির্বাচন আগামী ২৫ অক্টোবর।

আজ সোমবার ঘোষণা করা এই প্যানেলের প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকুরিতে প্রবেশপদ নবম গ্রেডে উন্নীতকরণ, মাধ্যমিক শিক্ষা ক্যাডার হিসেবে নতুন ক্যাডার পদ সৃষ্টির উদ্যোগ গ্রহণ, বিভিন্ন ব্যাচের টাইমস্কেল/সিলেকশন গ্রেড দ্রুত সময়ের মধ্যে আদায়ের কার্যকর ব্যবস্থা গ্রহণ, সিনিয়র শিক্ষকপদে দ্রুত পদায়নের ব্যবস্থাগ্রহণ এবং সরকারি মাধ্যমিককে নন-ভ্যাকেশান ডিপার্টমেন্টে রুপান্তরকরণ।

এছাড়াও বেতন ও জ্যেষ্ঠতার সমতা আনয়ন এবং এক্সট্রা ইনক্রিমেন্ট (বিএড/এমএড)সহ সব বৈষম্য দূরীকরণ। পুরান ঢাকার রাজার দেউরীতে পুরাতন বাসমাশিস ভবনে অনুষ্ঠিত এক সভায় এ প্যানেল ঘোষণা হয়। দৈনিক শিক্ষায় পাঠানো এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানা যায়। 

প্যানেলের সভাপতি কানিজ সালমা ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান নুর। চার জন যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, মো. আনোয়ারুল হক শাহাদাৎ, শরীফ মমরেজ আলী ও মো. শাহীন আল মামুন। 

সাংগঠনিক সম্পাদক এস এম মানজু মিয়া সরকার ও সহ-সাংগঠনিক সম্পাদক শংকর দেব নাথ। কোষাধ্যক্ষ মো. রেজাউল করিম; দপ্তর সম্পাদক মো. আব্দুস সামাদ; সহ দপ্তর সম্পাদক মো. আলমাস হোসেন চৌধুরী; প্রচার সম্পাদক মো. আল মাসুম লিয়েন (নন-ক্যাডার); সহ প্রচার সম্পাদক মো. আরিফ হোসেন (নন-ক্যাডার), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো. রুহুল আমিন (নন-ক্যাডার)। 

তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাইদুজ্জামান তোতা এবং সমাজকল্যাণ সম্পাদক মো. আবু ইউসুফ হোসায়নী। আন্তর্জাতিক ও শিক্ষা সম্পাদক মোঃ সালেহ্ আহমেদ ও মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা খান। ক্রীড়া সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সবুজ ও আইন সম্পাদক মো. তোয়েব আলী। 

দৈনিক শিক্ষা


ক্যাটেগরিঃ জাতীয়,
ট্যাগঃ মাধ্যমিক শিক্ষা ক্যাডার সৃষ্টির উদ্যোগের প্রতিশ্রুতি দিয়ে প্যানেল ঘোষণা
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন