প্রকাশঃ Mon, Oct 7, 2019 6:45 PM
আপডেটঃ Sat, Nov 30, 2019 7:14 PM


ক্লাস নিলেন উপজেলা শিক্ষা অফিসার

অনলাইন ডেস্ক

ক্লাস নিলেন উপজেলা শিক্ষা অফিসার

শিক্ষা প্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিটে গিয়ে ক্লাস নিলেন পটুয়াখালীর বাউফল উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম। সোমবার (৭ অক্টোবর) উপজেলার ধানদী ফাজিল মাদরাসায় অষ্টম ও নবম শ্রেণির ইংরেজি বিষয়ের ক্লাস নেন তিনি।

মাদরাসার অধ্যক্ষ মু. শহিদুল ইসলাম জানান, সারপ্রাইজ ভিজিটে এসে উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম তৃতীয় ঘণ্টায় মাদরাসার নবম শ্রেণির কক্ষে গিয়ে শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ের ক্লাস নেন। এ সময় তিনি শিক্ষার্থীদের ভয়েস চেঞ্জ বুঝিয়ে দেন।

পরবর্তী ঘণ্টায় তিনি অষ্টম শ্রেণিতে ইংরেজি ও আসন্ন জেডেসি পরীক্ষার প্রস্তুতির বিভিন্ন বিষয়ের ওপর কথা বলেন তিনি। এরপর তিনি অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন এবং শিক্ষকদের সাথে কুশল বিনিময় করেন।

অধ্যক্ষ আরও জানান, শিক্ষা অফিসারের এ ধরনের সারপ্রাইজ ভিজিট শিক্ষকদের পাঠদানের গতি বৃদ্ধিসহ শিক্ষার গুণগত মান বাড়াবে। পাঠ অনুশীলন ও ক্লাসে ছাত্রছাত্রীদের নিয়মিত উপস্থিতিতে আগ্রহ সৃষ্টি করবে।

শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, এসএসসি, দাখিল, জেএসসি ও জেডিসির মডেল টেস্ট পরীক্ষা গ্রহণের নামে অনেক শিক্ষক এক ধরনের বাণিজ্য করেন বলে অভিযোগ রয়েছে। সারপ্রাইজ ভিজিটে অন্যান্য বিষয়ের পাশাপাশি এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া পড়াশোনার খোঁজ-খবর নিলে এবং পাঠ্যবিষয়ের ওপর শিক্ষার্থীদের সাথে কথা বললে তাদের আগ্রহ বাড়ে।

দৈনিক শিক্ষা


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ ক্লাস নিলেন উপজেলা শিক্ষা অফিসার
বিভাগঃ বরিশাল
জেলাঃ পটুয়াখালী
উপজেলাঃ বাউফল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন