প্রকাশঃ Mon, Oct 7, 2019 10:39 AM
আপডেটঃ Sat, Nov 16, 2019 12:55 PM


সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি, চলছে ঢালাই

অনলাইন ডেস্ক

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি, চলছে ঢালাই

গাজীপুরের কালীগঞ্জে ব্যস্ততম সড়কের মধ্যে পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই চলছে আরসিসি ঢালাই। সোমবার সকালে পৌর এলাকার ব্যস্ততম খেয়াঘাট-ভাদার্ত্তী (পুরাতন এস.আর অফিস) সড়কে এমনই দৃশ্য চোখে পড়ে। স্থানীয়রা জানান, খেয়াঘাট-ভাদার্ত্তী সড়ক পুনর্নির্মাণের বিষয়টি স্থানীয় এমপি মেহের আফরোজ চুমকির নির্বাচনী ইশতেহারেই ছিল। তারই ধারবাহিকতায় রোববার থেকে সড়কটির ঢালাইয়ের কাজ চলছে।

কিন্তু রাস্তার মাঝে পল্লী বিদ্যুতের খুঁটি থাকায় দুর্ঘটনার শঙ্কায় আছেন তারা। কারণ এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। ফলে পল্লী বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে যে কোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। এ অবস্থায় বিষয়টির সমাধান করে সড়কে ঢালাইয়ের কাজ করার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে সড়কটি নির্মাণের ঠিকাদার উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও তুমলিয়া ইউপি সদস্য মাহফুজুর রহমান জানান, বিষয়টি নিয়ে কালীগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, পৌরসভার পক্ষ থেকে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কালীগঞ্জ জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক বরাবর গত বুধবার (২ অক্টোবর) আবেদন করেছি।

ব্যবস্থা গ্রহণের আগেই কেন ঢালাই দেয়া হচ্ছে?- জানতে চাইলে তিনি বলেন, পরে পল্লী বিদ্যুৎ ব্যবস্থা নিলে ফাঁকা জায়গায় ঢালাই দিয়ে ভরাট করা হবে। পল্লী বিদ্যুৎ সমিতি, কালীগঞ্জ জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মো. আকিয়াব হোসেন আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, কেউ ব্যক্তি উদ্যোগে বিদ্যুতের খুঁটি স্থানান্তর করতে চাইলে তাকেই খরচ দিতে হবে, পল্লী বিদ্যুৎ সহযোগিতা করবে।

আর সরকারি ক্ষেত্রে যে প্রকল্পে কাজ হবে তার অন্তর্ভুক্ত করতে হবে। তবে এটা স্থানীয়ভাবে হয় না। গাজীপুরে তাদের আবেদন পাঠানো হবে সেখান থেকে অনুমোদন দেবে। আশা করছি ১/২ দিনের মধ্যে ব্যবস্থা নেয়া সম্ভব হবে। এর আগে যদি ঢালাই হয়ে যায়- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ক্ষেত্রে আমার কিছুই করার নেই।

jago news 24


ক্যাটেগরিঃ দেশগ্রাম,
ট্যাগঃ সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি
বিভাগঃ ঢাকা
জেলাঃ গাজীপুর
উপজেলাঃ কালিগঞ্জ
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন