প্রকাশঃ Sat, Sep 28, 2019 7:05 PM
আপডেটঃ Sat, Nov 2, 2019 4:46 AM


৯ কেজি চিংড়ি মাছে আড়াই কেজি জেল পুশ

অনলাইন ডেস্ক

৯ কেজি চিংড়ি মাছে আড়াই কেজি জেল পুশ

কিশোরগঞ্জের ভৈরবে চিংড়ি মাছে ভেজাল দেয়ার দায়ে রবিউল ইসলাম নামে এক মাছ ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৯ কেজি চিংড়ি মাছে আড়াই কেজি জেল পুশ করার দায়ে গতকাল শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা তাকে এ জরিমানা করেন।

    

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভৈরবের নৈশ মৎস্য আড়তের পরিচিত দেশ জুড়ে। আড়তে ঘর রয়েছে প্রায় ২০০টি। ঢাকার মাছের চাহিদার একটি অংশ এই আড়তের মাধ্যমে মেটানো হয়। অভিযোগ রয়েছে কয়েক বছর ধরে বিশেষ করে চিংড়ি মাছে সিরিঞ্জের মাধ্যমে জেল পুশ করা হয়।

এই মাছ ৬০০ থেকে ৭০০ টাকা কেজি দরে আড়তে বিক্রি হয়। জেল পুশ করলে প্রতি কেজিতে ব্যবসায়ীদের ১০০ টাকা বেশি লাভ হয়।

অভিযুক্ত মাছ ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন এই চিংড়ি মাছ সাতক্ষীরা থেকে এসেছে। বিশেষ ধরনের এই জেল ভৈরব পাওয়া যায় না। সাতক্ষীরার ব্যবসায়ীরাই জেল পুশ করে আমাদের কাছে বিক্রি করেছে।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান, জেল পুশ করা ভেজাল চিংড়ি মাছ স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। আজ সতর্ক করতে জরিমানা কম করলাম। ভবিষ্যতে মাছে এ ধরনের ভেজাল দিলে ব্যবসায়ীদেরকে কঠোর শাস্তি দেয়া হবে।

ভৈরব নৈশ মৎস্য ব্যবসায়ী মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. দুলাল মিয়া বলেন, ভবিষ্যতে যেন আর এমন ভেজাল না হয় এজন্য সমিতির পক্ষ থেকে বিশেষ ব্যবস্থ্যা নেয়া হবে।

jago news 24


ক্যাটেগরিঃ আইন-আদালত,
ট্যাগঃ ৯ কেজি চিংড়ি মাছে আড়াই কেজি জেল পুশ
বিভাগঃ ঢাকা
জেলাঃ কিশোরগঞ্জ
উপজেলাঃ ভৈরব
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন