প্রকাশঃ Tue, Sep 24, 2019 7:12 PM
আপডেটঃ Tue, Nov 12, 2019 4:23 PM


চারঘাট-বাঘার ভাঙন রোধে ৬৯৯ কোটি টাকার প্রকল্প

অনলাইন ডেস্ক

চারঘাট-বাঘার ভাঙন রোধে ৬৯৯ কোটি টাকার প্রকল্প

রাজশাহীর বাঘায় পদ্মাপাড় পরিদর্শনের গিয়ে চারঘাট-বাঘা উপজেলায় পদ্মার বাম তীরের স্থাপনাগুলো নদীভাঙন থেকে রক্ষা প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এই প্রকল্পটির প্রাক্কলন ব্যয় ধরা হয়েছে ৬৯৯ কোটি টাকা। সোমবার তিনি বাঘা এলাকার নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন। 

 

মঙ্গলবার মহানগরীর টি-বাঁধ এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। মঙ্গলবার সকালে টি-বাঁধ থেকে পবার সোনাইকান্দি পর্যন্ত পদ্মা নদীর পাড় পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে প্রতিমন্ত্রী রাজশাহী শহর রক্ষা বাঁধের সংস্কার কাজ পর্যবেক্ষণ করেন ও বাঁধের সুরক্ষায় প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে বলে স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্বস্ত করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। তারা পদ্মাপাড় সংরক্ষণ ও সংস্কার কাজ নিয়ে প্রতিমন্ত্রীর কাছে বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন। প্রতিমন্ত্রী পবা উপজেলার বুলনপুর, হাড়ুপুর ও নবগঙ্গা এলাকায় নদীপাড়ের বাঁধ নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে এখনো বাঁধ নির্মাণ হয়নি এমন এলাকায় দ্রুত প্রকল্প গ্রহণের জন্য প্রতিমন্ত্রীর কাছে অনুরোধ জানান মেয়র ও এমপি। তিনি এর গুরুত্ব বিবেচনা করে দ্রুত প্রকল্প গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেন।

পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, উত্তর-পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী এসময় উপস্থিত ছিলেন।

এর আগে, সোমবার বিকালে রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর নাপিতপাড়া, মধ্যপাড়া ও দক্ষিণপাড়া নদীভাঙন এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। 

এসময় তিনি বলেন, মঙ্গলবার থেকেই ভাঙন কবলিত এলাকার একশ’ মিটারের কাজ শুরু হবে। এছাড়া ৪ দশমিক ৩ কিলোমিটার বাঁধ নির্মাণ ও এক কিলোমিটার সিসিব্লকসহ ১২ কিলোমিটার নদী ড্রেজিং করা হবে।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ চারঘাট-বাঘার ভাঙন রোধে ৬৯৯ কোটি টাকার প্রকল্প
বিভাগঃ রাজশাহী
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন