প্রকাশঃ Mon, Sep 23, 2019 5:49 PM
আপডেটঃ Fri, Nov 15, 2019 10:35 PM


লিটন সেরা ফিল্ডার বলেই কিপিংয়ে মুশফিক : ডমিঙ্গো

অনলাইন ডেস্ক

লিটন সেরা ফিল্ডার বলেই কিপিংয়ে মুশফিক : ডমিঙ্গো

বিশ্বকাপ, শ্রীলঙ্কা সফর, এমনকি চলতি ত্রিদেশীয় সিরিজেও উইকেটের পেছনে হতাশ করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহীম। ক্যাচ ছেড়েছেন, স্টাম্পিংও মিস করেছেন। সঙ্গে বেশ কিছু বল ছেড়ে বাই হিসেবে প্রতিপক্ষকে বাউন্ডারি উপহার দিয়েছেন।

এতে দলকে খেসারত দিতেও হয়েছে। ফলে দাবি উঠেছে, মুশফিকের গ্লাভস জোড়া এবার লিটন দাসের হাতে উঠিয়ে দেওয়া হোক। কেননা, ঘরোয়া ক্রিকেটে ইতিমধ্যেই নিজেকে 'বেস্ট কিপার' হিসেবে প্রতিষ্ঠিত করেছেন লিটন। কিন্তু সেই দাবিকে উড়িয়ে দিয়েছেন উড়িয়ে দিয়েছেন ডমিঙ্গো। 

বাংলাদেশ দলের প্রধান কোচও মনে করেন আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ জয়ে ফিল্ডিং বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশেষ করে সীমিত ওভারের ম্যাচে এটা আরও বেশি কার্যকরি। ত্রিদেশীয় সিরিজে উইকেটের পেছনে মুশফিক বেশ কয়েকটি বল মিস করেন।

কিন্তু তার কাছে আউট ফিল্ডিংয়ের গুরুত্ব বেশি। তাই সেক্ষেত্রে লিটন মাঠে ফিল্ডিংয়ে যে অবদান রাখছে তাতে তিনি খুশি। তিনি মনে করেন মুশফিকের চাইতেও ভালো ফিল্ডিং করে লিটন। তাই উইকেটের পেছনে মুশফিককেই দেখতে চান তিনি। 

ফাইনালের আগে আজ সোমবার সাংবাদিকদের এসব কথা বলেন টাইগার কোচ ডমিঙ্গে। তিনি আরও বলেন, ‘এই মূহুর্তে এটা নিয়ে কোনো চিন্তা-ভাবনা নেই আমাদের। লিটন ফিল্ডার হিসেবে মুশির (মুশফিক) চেয়ে ভালো যেটা আমরা উপভোগ করতে চাই।

আমাদের দলে ভালো ফিল্ডার প্রয়োজন যারা ৬-৭ রান সেভ করতে পারবে। এটা খুবই গুরুত্বপূর্ণ। সীমিত ওভারের ক্রিকেটে এটা বেশি দরকার। লিটন-আফিফ-শান্ত এই ধরনের ফিল্ডার যারা রান সেভ করতে পারে। ক্রিকেটের সব ফরম্যাটেই দরকার এটা।

উইকেটের পেছনে মুশফিককে রাখার কারণও জানান প্রধান কোচ। তিনি বলেন, ‘এটা একটা অন্যতম কারণ যে, সে (লিটন) ভালো ফিল্ডার। গত ম্যাচে মুশফিক দুই-তিনটা বল মিস করেছে। কিন্তু স্ট্যাম্পের পিছনে সে ভালো। অভিজ্ঞ ক্রিকেটার মুশফিক। সে অধিনায়ককে বিভিন্ন সময়ে পরামর্শ দিতে পারে। কারণ স্টাম্পের পেছন থেকে সবকিছুই ভালোভাবে পর্যবেক্ষণ করতে পারে।’

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ লিটন সেরা ফিল্ডার বলেই কিপিংয়ে মুশফিক : ডমিঙ্গো
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন