প্রকাশঃ Sun, Sep 22, 2019 9:23 PM
আপডেটঃ Mon, Nov 11, 2019 1:17 PM


এক ম্যাচেই একে অপরকে দু’বার পেছনে ফেললেন কোহলি-রোহিত

অনলাইন ডেস্ক

এক ম্যাচেই একে অপরকে দু’বার পেছনে ফেললেন কোহলি-রোহিত

দু’জনের মধ্যে লড়াইটা দারুণ জমে উঠেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে কে থাকবে, এটা নিয়েই দুই ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মার লড়াই। অবশেষে এই লড়াইয়ে আপাতত এগিয়ে রয়েছেন বিরাট কোহলিই।

   

তবে, আজ ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এক ম্যাচেই কোহলি এবং রোহিত একে অপরকে দু’বার পেছনে ফেলেছে। শেষ পর্যন্ত শীর্ষস্থান ধরে রাখলো ভারতীয় অধিনায়কই।

ব্যাঙ্গালুরুতে এই ম্যাচে মুখোমুখি হওয়ার আগের ম্যাচেই, মোহালিতে ৭২ রানের অপরাজিত এক ইনিংস খেলেই রোহিত শর্মাকে পেছনে ফেলে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে আসেন।

মোহালিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭২ রান করে কোহলি পৌঁছে যান ২৪৪১ রানে। তার চেয়ে ৭ রান কম ছিল রোহিত শর্মার, ২৪৩৪ রান। কোহলি ওই ম্যাচে রোহিতকে পেছনে ফেলে শীর্ষে ওঠেন। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রোহিতের ৮ রান প্রয়োজন ছিল কোহলিকে পেছনে ফেলার জন্য।

এই ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই কোহলিকে পেছনে ফেলে দেন রোহিত শর্মা। যদিও মাত্র ৯ রান করে আউট হয়ে যান তিনি। অর্থ্যা, কোহলির চেয়ে মাত্র ২ রান এগিয়ে থেকে আউট হন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে তার সংগ্রহ মোট ২৪৪৩ রানে গিয়ে পৌঁছায়।

রোহিত আউট হওয়ার পর মাঠে নামেন বিরাট কোহলি। মাঠে নেমেই তিনি আবারও পেছনে ফেলে দেন রোহিতকে। কারণ, ৩ রান করার পরই রোহিতের ওপরে উঠে যান তিনি। এরপর যদিও কোহলিও আউট হয়ে যান ৯ রান করে। অথ্যাৎ, টি-টোয়েন্টিতে তার মোট রান হচ্ছে ২৪৫০। রোহিতের চেয়ে ৭ রান এগিয়ে রয়েছেন কোহলি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক
১. বিরাট কোহলি - ৭২ ম্যাচ, ৬৭ ইনিংসে ২৪৫০ রান
২. রোহিত শর্মা - ৯৮ ম্যাচ, ৯০ ইনিংসে ২৪৪৩ রান
৩. মার্টিন গাপটিল - ৭৫ ইনিংসে ২২৮৩ রান
৪. শোয়েব মালিক - ১০৪ ইনিংসে ২২৬৩ রান
৫. ব্রেন্ডন ম্যাককালাম - ৭০ ইনিংসে ২১৪০ রান

jago news 24


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ এক ম্যাচেই একে অপরকে দু’বার পেছনে ফেললেন কোহলি-রোহিত
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন