প্রকাশঃ Mon, Sep 16, 2019 5:48 PM
আপডেটঃ Thu, Dec 5, 2019 1:53 PM


চারুকলা ব্যবহারিক পরীক্ষার দাবিতে ইবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক

চারুকলা ব্যবহারিক পরীক্ষার দাবিতে ইবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় চারুকলা বিভাগে ভর্তির জন্য ব্যবহারিক পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

সোমবার সকাল সাড়ে ১০টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল ও প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করে তারা। মানববন্ধন শেষে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘ব্যবহারিক ছাড়া চারুকলা যেন তুলি ছাড়া চিত্রকলা’, ‘শিল্পের সাথে ছলচাতুরি নয়, ব্যবহারিক ছাড়া চারুকলায় ভর্তি নয়’ ইত্যাদি লেখা ফেস্টুন দেখা যায়।

চারুকলা বিভাগে মেধাবী ও চিত্রকলায় আগ্রহী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে ব্যবহারিক পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ‘চারুকলার মতো একটি বিভাগে কোনো প্রকার ব্যবহারিক পরীক্ষা রাখা হয়নি যা দেখে অবাক হতে হয়। দেশের চারুকলা বিভাগ রয়েছে এমন সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। তাহলে ইবিতে কেন নয়?’ 

উল্লেখ্য, এবছর চালু করা চারুকলা বিভাগে ৩০ জন শিক্ষার্থী পড়ার সুযোগ পাবে। কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে অধিনে এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি নির্দেশিকাতে এ বিভাগে ভর্তির জন্য আলাদা কোনো ব্যবহারিক পরীক্ষা রাখা হয়নি।

বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ চারুকলা ব্যবহারিক পরীক্ষার দাবিতে ইবিতে মানববন্ধন
বিভাগঃ খুলনা
জেলাঃ কুষ্টিয়া
ঢাকা মেট্রো নিউজ


ভয়াবহ আগুনে পুড়ছে সিডনির উত্তরাঞ্চল

ভয়াবহ আগুনে পুড়ছে সিডনির উত্তরাঞ্চল

অস্ট্রেলিয়ার সিডনি শহরের উত্তর.. বিস্তারিত

যেমন হবে আগামী বছরে আইফোন

যেমন হবে আগামী বছরে আইফোন

আসন্ন নতুন বছরে বাজার ধরতে নান.. বিস্তারিত

সাগর-মহাসাগরে কমে যাচ্ছে অক্সিজেন

সাগর-মহাসাগরে কমে যাচ্ছে অক্সিজেন

জলবায়ু পরিবর্তন এবং দূষণের কা.. বিস্তারিত

আরো পড়ুন