.
.
প্রকাশঃ Thu, Sep 12, 2019 10:47 AM
আপডেটঃ Wed, Oct 9, 2019 10:10 PM


বরিশাল ২৪ ঘণ্টায় ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

বরিশাল ২৪ ঘণ্টায় ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ২৪ ঘণ্টায় দু'জনসহ এ পর্যন্ত আটজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে শেবাচিম হাসপাতালে।

   

আজ বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে ডেঙ্গুতে মারা যাওয়া রোগীর নাম সুরাইয়া আক্তার (১৪)। সে বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের বাদল মুন্সির মেয়ে এবং স্থানীয় পশ্চিম হারিটানা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল। 

সুরাইয়ার বাবা বাদল মুন্সি জানান, গত ৬ সেপ্টেম্বর জ্বরে আক্রান্ত হয় সুরাইয়া। পরে তাকে পাথরঘাটা উপজেলা সদরে প্রাইভেট ডাক্তার দেখান তারা। সেখানে পরীক্ষা নিরীক্ষায় তার শরীতে ডেঙ্গু সনাক্ত হলে ১০ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে তাকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়।

শেরে-ই বাংলা মেডিকেলের উপ-পরিচালক ডা. মো. আব্দুর রাজ্জাক জানান, সুরাইয়ার শরীরের হিমোগ্লোবিন আশংকাজনকভাবে কমে গিয়েছিল।এ কারণে তার শরীরে দুই ব্যাগ রক্তও দেয়া হয়। কিন্তু চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে আজ বৃহস্পতিবার সকাল ৭টায় মৃত্যুর কোলে ঢলে পড়ে সুরাইয়া। 

এর আগে, ডেঙ্গু আক্রান্ত হয়ে গত বুধবার দুপুর ১টা ৪০মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরিশালের মুলাদী উপজেলার মধ্য চর লক্ষ্মীপুর গ্রামের বাবুল আহমেদ হাওলাদারের ছেলে এবং স্থানীয় চর ললক্ষ্মীপুর আদর্শ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র ফরহাদ হোসেন জিহাদের (১৩) মৃত্যু হয়। 

এদিকে, গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছে আরও ১৯ জন রোগী। এর মধ্যে ৫ জন পুরুষ, ৮ জন নারী এবং শিশু ৬ জন। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩১ জন। 

বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ ডেঙ্গু আপডেট,
ট্যাগঃ বরিশাল ২৪ ঘণ্টায় ২ ডেঙ্গু রোগীর মৃত্যু
বিভাগঃ বরিশাল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন