প্রকাশঃ Sun, Sep 8, 2019 3:59 PM
আপডেটঃ Tue, Sep 17, 2019 12:10 AM


অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে বৃহত্তর চট্টগ্রামে অচলাবস্থা

অনলাইন ডেস্ক

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে বৃহত্তর চট্টগ্রামে অচলাবস্থা

বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের কারণে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। রবিবার ভোর থেকে চট্টগ্রাম বিভাগের ৯টি জেলায় (ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর ছাড়া) অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘট কর্মসূচি পালন করছে চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ। ধর্মঘটের কারণে চট্টগ্রামের সঙ্গে কক্সবাজার, তিন পার্বত্য জেলা, নোয়াখালী, কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুর জেলায় যাত্রী ও পণ্যবাহী সব ধরনের গাড়ি চলাচল বন্ধ রয়েছে। ফলে রবিবার সকাল থেকে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। রাস্তায় গণ পরিবহন না থাকায় অনেকে তাদের গন্তব্যে যেতে পারেননি।

জানা গেছে, ৯ দফা দাবিতে গত ৪ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে ৭২ ঘণ্টার দেয়া আল্টিমেটাম দিয়েছিল বলে জানান মালিক সমিতির নেতারা। চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, গণ ও পণ্য পরিবহনের কাগজপত্র হালনাগাদ করার জন্য জরিমানা মওকুফ করা, জরিমানা মওকুফের সিদ্ধান্ত না আসা পর্যন্ত কাগজপত্র যাচাই বাছাইয়ের নামে হয়রানি বন্ধ করাসহ ৯ দফা দাবিতে চট্টগ্রাম বিভাগের ১৪টি সংগঠন এ ধর্মঘটের ডাক দিয়েছে।

এদিকে, রবিবার সকাল থেকে গণপরিবহন সংকটে চাকরিজীবী ও শিক্ষার্থীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। বিশেষ করে নগরীর বাইরে পার্শ্ববর্তী উপজেলা শহরে থেকে যারা বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন এবং যারা নিজেদের বাড়িতে থেকে শহরের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন তাদের ভোগান্তি  হয়েছে সবচেয়ে বেশি। তাদের কাউকে কাউকে দ্বিগুণ-তিনগুণ ভাড়া দিয়ে সিএনজি অটোরিকশা ও রিকশাযোগে নগরীতে প্রবেশ করতে হয়েছে। এতে চরম দুর্ভোগ ও বিপাকে পড়তে হয়েছে সাধারণ যাত্রীদের।

 

 বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে বৃহত্তর চট্টগ্রামে অচলাবস্থা
বিভাগঃ চট্টগ্রাম
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন