প্রকাশঃ Fri, Sep 6, 2019 11:44 AM
আপডেটঃ Mon, Sep 16, 2019 1:16 AM


৩৪২ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

অনলাইন ডেস্ক

৩৪২ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

কাল শেষ সেশনেই বোঝা যাচ্ছিল আজকের সকাল কেমন হতে পারে। বল নিচু হয়ে বাঁক নিয়েছে কাল শেষ সেশনে। অর্থাৎ, আজ স্পিনারদের আরও বেশি সুবিধা পাওয়ার কথা। অধিনায়ক সাকিব আল হাসানও দুই প্রান্ত থেকে শুরু করিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামকে দিয়ে। সকাল থেকেই বেশ ভালো বাঁক পাচ্ছেন দুই স্পিনার। এর মধ্যে কাল ভালো শুরু এনে দেওয়া স্পিনার আজও এনে দিয়েছেন ভালো শুরু। ঠিক ধরেছেন, তাইজুল!

চট্টগ্রাম টেস্টে আজ দ্বিতীয় দিনে খেলার চতুর্থ ওভারে তাইজুলকে উইকেট উপহার দিয়েছেন আসগর আফগান। কাল সেঞ্চুরির সুবাস নিয়ে মাঠছাড়া এ ব্যাটসম্যান আজ ধৈর্যটুকু রাখতে পারলেন না! স্লগ মারতে গিয়ে মাথার ওপরে বল তুলে মুশফিককে ক্যাচ দিয়েছেন আসগর আফগান (৯২)। তবে দিনের খেলায় এ পর্যন্ত সেরা ডেলিভারিটি তাইজুল করেছেন নিজের পঞ্চম ওভারে। লেগ স্টাম্প বরাবর বল পিচ করিয়ে আফসার জাজাইকে নিয়ে এসেছিলেন ফ্রন্ট ফুট ডিফেন্সে। কিন্তু বল তাঁর ব্যাট ফাঁকি দিয়ে উড়িয়েছে স্টাম্পের বেলস।

প্রথম দিনে উইকেট না পাওয়া সাকিব আজ উইকেটের মুখ দেখেছেন। লেজের ব্যাটসম্যান কায়েস আহমেদ ও ইয়ামিনকে তুলে নেন তিনি। তবে আফগানিস্তান এরই মধ্যে নিজেদের তিন টেস্টের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ পেয়ে গেছে। ১১৭ ওভার ব্যাট করে ৩৪২ রানে গুটিয়ে গেছে আফগানিস্তান। তাদের এই প্রথম ইনিংসে এ পর্যন্ত ৪ উইকেট নিয়েছেন তাইজুল। শেষ উইকেটটা নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

উইকেটে বল নিচু হয়ে বাঁক নেওয়ায় বাংলাদেশের প্রথম ইনিংস নিয়ে দুশ্চিন্তায় ভুগতে পারেন সমর্থকেরা। আফগানিস্তান দল যে রশিদ খান ছাড়াও ভালো মানের আরও স্পিনার রয়েছেন। প্রথম ইনিংসে ভালো ব্যাট করা তাই মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য।


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ ৩৪২ রানে গুটিয়ে গেল আফগানিস্তান
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন