.
.
প্রকাশঃ Tue, Sep 3, 2019 5:29 PM
আপডেটঃ Tue, Sep 17, 2019 2:36 AM


রাবির আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সব আসামি খালাস

অনলাইন ডেস্ক

রাবির আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সব আসামি খালাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে চলমান আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় সব আসামিকে খালাস দিয়েছেন আদালত। 

  

মঙ্গলবার দুপুরে ৩৪ আসামির সবাকেই খালাস দিয়েছেন রাজশাহী অতিরিক্তি মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার এ রায় ঘোষণা করেন।

২০১৪ সালের ২ ফেব্রুয়ারি রাবি ছাত্রলীগের নেতৃত্বে এ হামলা চালানো হয়। ওইদিন সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ কর্মীরা হামলা করলেও পরে পুলিশ বাদী হয়ে মামলা করে সাধারণ শিক্ষার্থীদের নামে। এর মধ্যে ছাত্র ফেডারেশন ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের নামে মামলা করা হয়।

এদিকে রায় ঘোষণার পরে আদালত চত্বর থেকে বের হওয়ার সময় শিক্ষার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বর্ধিত বেতন ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স’ বাতিলের দাবিতে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিয়েছিলেন। রাজনৈতিক সংগঠন ছাত্র ফেডারেশন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়নসহ অন্যান্য সংগঠনের সদস্য ও নেতাকর্মীরা আন্দোলন শুরু করেন।

মামলায় এই সংগঠনগুলোর এবং শিবিরের ৬ জন ও ছাত্রলীগের ১ জনসহ মোট ৩৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মঙ্গলবার বিকালে রাজশাহীর অতিরিক্তি মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার আসামিদের দোষ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন।

এদিকে আন্দোলনে নেতৃত্বদানকারী সবাইকে নিঃশর্ত মুক্তির দাবিতে সকালে ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান ও সমাবেশ করেছেন। ছাত্র নেতাদের বিরুদ্ধে ২০১৪ সালে দায়ের করা ৪টি মামলার একটির রায় মঙ্গলবার ঘোষণা হলো।

বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ আইন-আদালত,
ট্যাগঃ রাবির আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সব আসামি খালাস
বিভাগঃ রাজশাহী
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন