.
.
প্রকাশঃ Mon, Aug 19, 2019 6:01 PM
আপডেটঃ Sat, Oct 12, 2019 8:51 AM


নেত্রকোনায় ডেঙ্গুতে মৃতের বাড়িতে শোকের মাতম

অনলাইন ডেস্ক

নেত্রকোনায় ডেঙ্গুতে মৃতের বাড়িতে শোকের মাতম

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ৫৫ বছর বয়সী আনোয়ার হোসেনের পরিবারের সাথে আর ঈদ করা হলো না। দীর্ঘদিন জ্বরে ভোগে সোমবার ভোর রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

সোমবার সকালে লাশ বাড়িতে নিয়ে আসলে এলাকায় শুরু হয় শোকের মাতম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবারটি। তিনি এক ছেলে এক মেয়ের জনক। দুপুরে বাদ যোহর গ্রামের মসজিদে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের গন্ডা গ্রামের আব্দুল লতিফের ছেলে তিনি। ঢাকার রামপুরা বনশ্রীতে মদিনাতুল উলুম কওমি মাদ্রাসায় বার্বুচির কাজ করতেন। 

আনোয়ার হোসেনের একমাত্র ছেলে তুুহিন আহমেদ জানান, তার বাবার ওপর সংসারের দায়িত্ব ছিল। এখন তাদের পরিবারটি একেবারে অসহায় হয়ে পড়েছে। এই এলাকা অত্যন্ত দুর্গম। সঠিক সময়ে চিকিৎসা দেয়া সম্ভব না হওয়ায় মারা যান তিনি। 

পরিবারিক সূত্রে আরও জানা যায়, ঢাকার কর্মস্থলে থাকা অবস্থায় গায়ে জ্বর অনুভূত হলে গত ৮ আগস্ট ছুটি নিয়ে ঢাকা থেকে তিনি বাড়ি আসেন। পরে ঈদের আগের দিন ১১ আগস্ট জ্বরের তীব্রতা বেড়ে গেলে প্রথমে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়। সেখান থেকে ময়মনসিংহে প্রেরণ করলে ডেঙ্গু শনাক্ত হয়। 

এলাকাবাসী মোর্শেদা খানম, ফরিদা বেগম ও আত্মীয় মোখলেছুর রহমান সোহাগের দাবি- দুর্গম এমন এলাকায় চিকিৎসাসেবা পেতে হলে অন্য জেলার সাথে যোগাযোগ করতে হয়। তারা চান আর কেউ যেন এমন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে না মারা যান। 

নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম জানান- আমরা প্রতিনিয়ত সচেতন করছি সবাইকে। পাশাপাশি পরিচ্ছন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। 

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ ডেঙ্গু আপডেট,
ট্যাগঃ নেত্রকোনায় ডেঙ্গুতে মৃতের বাড়িতে শোকের মাতম
বিভাগঃ ময়মনসিংহ
জেলাঃ নেত্রকোনা
উপজেলাঃ কেন্দুয়া
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন