প্রকাশঃ Wed, Aug 7, 2019 10:28 AM
আপডেটঃ Fri, Aug 23, 2019 2:58 PM


‘বিচ্ছিন্ন’ কাশ্মীরে ফোন-ইন্টারনেট সংযোগ বন্ধ, কারফিউ জারি

অনলাইন ডেস্ক

‘বিচ্ছিন্ন’ কাশ্মীরে ফোন-ইন্টারনেট সংযোগ বন্ধ, কারফিউ জারি

৩৭০ অনুচ্ছেদ বিলোপ ঘোষণার আগ থেকেই বিপুলসংখ্যক সেনাসহ নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয় কাশ্মীরে। পাশাপাশি টেলিফোন, মোবাইল এবং ইন্টারনেট বন্ধ করে রাখা হয়েছে। এরই মধ্যে বিভিন্ন জায়গায় বিক্ষোভ ও নিরাপত্তা বাহিনীর ওপর পাথর ছোঁড়ার ঘটনা ঘটছে। খবর বিবিসি'র।

খবরে বলা হয়, শ্রীনগর এবং কাশ্মীরের উত্তর ও দক্ষিণের বিভিন্ন জায়গায় বিক্ষোভ এবং নিরাপত্তা বাহিনীর ওপর পাথর ছোঁড়ার খবর পাওয়া গেছে। তবে সরকারিভাবে এসব খবরের কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

কাশ্মীর ক্রোধে ফুঁসছে উল্লেখ করে বিবিসির প্রতিবেদনে বলা হয়, কাশ্মীরের রাস্তায় হাজার হাজার সেনা, পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর সদস্য টহল দিচ্ছে। কারফিউ জারি করা হয়েছে, সেখানে কাউকে ঘর থেকে বের হতে দেওয়া হচ্ছে না। ল্যান্ডফোন, মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্লক করে দেওয়া হয়েছে।

পরিচয়পত্র থেকে শুরু করে কে কোথায় যাচ্ছে, কেন যাচ্ছে - সবকিছু নিরাপত্তা বাহিনী যাচাই করছে বলেও জানানো হয় প্রতিবেদনে। খবরে বলা হয়, যোগাযোগ এমনভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যে, ৩৭০ অনুচ্ছেদ বাতিলের খবর এখনো কাশ্মীরের অনেকে জানেন না। যারা জানতে পেরেছেন তাদের মধ্য থেকে প্রতিক্রিয়া আসছে। তাছাড়া, কাশ্মীরের নেতাদের গৃহবন্দী হওয়ার কথাও সাংবাদিকরা ছাড়া খুব কম লোকই জানেন।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ আন্তর্জাতিক,
ট্যাগঃ ‘বিচ্ছিন্ন’ কাশ্মীরে ফোন-ইন্টারনেট সংযোগ বন্ধ
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন