প্রকাশঃ Sat, Aug 3, 2019 3:30 PM
আপডেটঃ Sat, Aug 24, 2019 12:06 PM


অসমাপ্ত আত্মজীবনী পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির দাবিতে অনিকের সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক

অসমাপ্ত আত্মজীবনী পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির দাবিতে অনিকের সংবাদ সম্মেলন

 জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মাহফুজুর রাজ্জাক অনিক বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী’কে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের চক্রবাক কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে ।


লিখিত বক্তব্যে অনিক বলেন, আমার দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগে অসমাপ্ত আত্মজীবনীকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়। আমি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে অন্তর্ভুক্তির জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছি। এছাড়াও দেশের সকল সরকারি, বেসরকারি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে অন্তর্ভুক্তির জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। 
এ প্রসঙ্গে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর  আহমেদ বারী (পিএইচডি) বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীকে কোর্সের একটি অংশ হিসেবে পাঠ্যসূচিতে স্বাভাবিক পদ্ধতিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে মাহফুজুর রাজ্জাক অনিক এ ব্যাপারে একটি দাবি জানিয়েছে।


শোকের মাস আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেন বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ।
মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব অসমাপ্ত আত্মজীবনী’কে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দাবি জানান।
বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য মাহফুজুর রাজ্জাক অনিক বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ইতিবাচক রাজনীতির ধারা প্রতিষ্ঠায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে নিরলসভাবে কাজ করছেন । তিনি ক্যাম্পাসে বৃক্ষরোপন, মশা নিধন অভিযানসহ সাধারণ ছাত্রদের অধিকার রক্ষায় দৃঢ় ভূমিকা পালন করে যাচ্ছেন । এছাড়াও তিনি আর্তমানবতার সেবায় নিবেদিত প্রাণ । যেকোন শিক্ষার্থীর বিপদে আপদে তিনি খোঁজখবর নেন ।

 

জাককানইবি সংবাদ দাতা 


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ অসমাপ্ত আত্মজীবনী পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির দাবিতে অনিকের সংবাদ সম্মেলন
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন