প্রকাশঃ Tue, Jul 16, 2019 9:27 PM
আপডেটঃ Mon, Jan 13, 2020 11:42 AM


সরকারি খরচে সংসদীয় কমিটির সদস্যদের ৫ জন করে প্রতিনিধি হজে যেতে পারবে

অনলাইন ডেস্ক

সরকারি খরচে সংসদীয় কমিটির সদস্যদের ৫ জন করে প্রতিনিধি হজে যেতে পারবে

ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা সরকারি খরচে পাঁচজন করে প্রতিনিধি এবার হজে পাঠাতে পারবেন। কমিটির সদস্যদের আগ্রহের প্রেক্ষিত মঙ্গলবার অনুষ্ঠিত সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সভাপতি। এছাড়া বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের ৬৪ জেলার বার্ষিক কর্মসূচিসহ বিভিন্ন অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যদের সম্পৃক্ত করতে সুপারিশ করা হয়। এ বছর হজ করতে নিবন্ধিত হাজীদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত বিমানের ৭৪টি ফ্লাইট ও সৌদি এয়ারলাইন্সের ৭৬টি ফ্লাইটে মোট ৫৪ হাজার ৭৬৫ জন হজযাত্রী সৌদি আরব গমন করেছেন।
সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানী বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। 

কমিটির বৈঠকে বিশেষ আমন্ত্রণে যোগ দেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। কমিটির সদস্য নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, এইচ এম ইবব্রাহিম, জিন্নাতুল বাকিয়া, তাহমিনা বেগম এবং রত্না আহমেদ এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে প্রত্যেক এলাকার স্থানীয় এমপিদের সাথে পরামর্শ করে মন্দির/শ্মশান/আশ্রমের সংস্কারে তালিকা প্রণয়নের সুপারিশ করা হয়। এ সময় মন্ত্রণালয়ের পক্ষ হতে জানানো হয়, ভবিষ্যতে প্রকল্প প্রণয়নে সংসদ সদস্যদের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত  নেয়া হবে।

বৈঠকে চলতি বছরের হজ কার্যক্রমের সর্বশেষ অবস্থা পর্যালোচনা করা হয়। এ সময় জানানো হয়, এর মধ্যে সকল হজযাত্রী এবং হজ গাইডকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র হতে দেওয়া স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্রের মাধ্যমে এ পর্যন্ত ৩ হাজার ১৩৯ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাংলাদেশ থেকে আগামী ৫ আগস্ট সর্বশেষ হজ ফ্লাইট যাবে। সৌদি আরব হতে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট এবং সবশেষ হজ ফ্লাইট আসবে ১৫ সেপ্টেম্বর।

বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ ধর্ম,
ট্যাগঃ সরকারি খরচে সংসদীয় কমিটির সদস্যদের ৫ জন করে প্রতিনিধি হজে যেতে পারবে
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন