প্রকাশঃ Tue, Apr 23, 2019 10:21 AM
আপডেটঃ Thu, Jan 9, 2020 2:44 PM


গির্জায় ফুল দিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশিদের শোক

অনলাইন ডেস্ক

গির্জায় ফুল দিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশিদের শোক

ইস্টার সানডে'র সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বোমা বিস্ফোরণ ঘটে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মোট ৮টি বিস্ফোরণে লণ্ডভণ্ড শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আরও কয়েকটি শহর।

দেশটিতে সিরিজ বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০। এখন পর্যন্ত এই ঘটনায় জড়িত সন্দেহে ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ১০ জনকে সিআইডি'র হাতে তুলে দিয়েছে পুলিশ। এই নির্মম হত্যাকাণ্ডের তীব্র প্রতীবাদ জানিয়েছে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা। 

শোক বিরাজ করছে সকল কমিউনিটির মধ্যে। শ্রীলঙ্কার বোমা হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুই জন অস্ট্রেলিয়ান নিহত হয়েছে এবং দুইজন আহত হয়েছে। 

খ্রিস্টানদের ধর্মীয় পবিত্র স্থান গির্জায় হামলায় প্রতীবাদ জানাতে এবং সমবেদনা জানাতে অস্ট্রেলিয়ায় অবস্থিত বাংলাদেশি মুসলিম কমিউনিটির পক্ষ থেকে গির্জায় ফুল দিয়ে সমবেদনা জানিয়েছে স্থানীয় বাংলাদেশিরা। 

কমিউনিটি ব্যক্তিত্ব আমিনুল ইসলাম রুবেল বলেন, নিউজিল্যান্ডে মসজিদে হামলার পর অনেক খ্রিস্টান আমাদের মসজিদে এসে ফুল দিয়ে আমাদের সাপোর্ট করেছে ও সমবেদনা জানিয়েছে। তাই আজ আমরা গির্জায় ফুল দিয়ে তাদের সমবেদনা জানাচ্ছি। 

গির্জায় বাংলাদেশি মুসলিম কমিউনিটির পক্ষে সমবেদনা জানাতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নোমান শামীম , ফাহাদ আসমার, নামিদ ফারহান, আরিফুর রহমান প্রমুখ। এছাড়া অস্ট্রেলিয়া আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সামাজিক সংগঠন এই হামলার তীব্র প্রতীবাদ জানিয়েছে। 


বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ প্রবাস,
ট্যাগঃ গির্জায় ফুল দিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশিদের শোক
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন