প্রকাশঃ Thu, Feb 28, 2019 11:12 AM
আপডেটঃ Tue, Sep 17, 2019 11:46 AM


ভোটারদের উপস্থিতি বাড়ছে

অনলাইন ডেস্ক

ভোটারদের উপস্থিতি বাড়ছে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়রপদে উপনির্বাচনের পাশাপাশি নতুন ১৮ ওয়ার্ডসহ মোট ১৯টি ওয়ার্ডে ভোটগ্রহণ চলছে। এই নির্বাচনকে ঘিরে রাজধানীর বাড্ডা, মেরুল, বেরাইদ, রাতালকুল এলাকায় বইছে ভোটের আমেজ। যদিও বৃষ্টির কারণে সকালে ভোটার উপস্থিতি তুলনামূলক কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা নগরপিতা-কাউন্সিলর বেছে নিতে কেন্দ্রের দিকে ঝুঁকছেন।

বৃহস্পতিবার ডিএনসিসির বাড্ডা গালর্স হাইস্কুল অ্যান্ড টেকনোলজি কলেজ, উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাড্ডা হাইস্কুল কেন্দ্র ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। বৃহস্পতিবার সকাল ৮টায় থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

badda

যদিও নির্বাচনের প্রচারণার শুরু থেকে ডিএনসিসি উপনির্বাচনে মেয়র প্রার্থীদের পক্ষে তেমন একটা প্রচারণা চোখে না পড়লেও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় মুখর ছিল পুরো এলাকা। নিজের পরিচিতি ও নানা প্রতিশ্রুতি তুলে ধরে ভোটারদের কাছে বিতরণ করছেন লিফলেট।

আওয়ামী লীগ এই উপনির্বাচনে অংশ নিলেও বিএনপি ভোট থেকে সরে দাঁড়িয়েছে। এতে দলীয় প্রতীকে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম, জাতীয় পার্টির শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান এবং স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম।

রাজধানীর বাড্ডা এলাকায় ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওসমান গণির মৃত্যুতে এই ওয়ার্ডেও উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট সাতজন ওয়ার্ড কাউন্সিলর হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

badda

বাড্ডা গালর্স হাইস্কুল অ্যান্ড টেকনোলজি কলেজ নারী কেন্দ্রের সামনে গিয়ে দেখা গেছে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি তুলনামূলক কম। যারা এসেছেন তারা ছাতা নিয়ে এসেছেন। তবে তাদের কোনো লাইনে দাঁড়াতে হয়নি। তাদের মধ্যে একজন পারভিন সুলতানা। তিনি বলেন, বাসায় সাংসারিক কাজ থাকায় বৃষ্টি উপেক্ষা করেই সকাল সকাল ভোট দিতে এসেছি। বৃষ্টির কারণে কোনো লাইনে দাঁড়াতে হয়নি।

বাড্ডা হাইস্কুল কেন্দ্রের সামনে অপেক্ষামাণ এক কাউন্সিলরের পক্ষের জনসংযোগের দায়িত্বে থাকা হাবিবুর রহমান বলেন, বৃষ্টির কারণে সকাল থেকে ভোটারের উপস্থিতি কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ছে। সবাই সুশৃঙ্খলভাবে নির্বাচনী আমাজে ভোট দিতে পারছেন। এই ভোটের মাধ্যেমে তারা নির্বাচিত করবেন তাদের নগর পিতা, প্রিয় কাউন্সিলরকে।

২০১৭ সালের ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য হয়।

Jago News 24


ক্যাটেগরিঃ রাজনীতি,
ট্যাগঃ ভোটারদের উপস্থিতি বাড়ছে
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন