প্রকাশঃ Mon, Feb 25, 2019 10:40 AM
আপডেটঃ Wed, Jul 17, 2019 6:15 AM


সেই বিমান ছিনতাইকারীর ছবি

অনলাইন ডেস্ক

সেই বিমান ছিনতাইকারীর ছবি

ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টাকালে কমান্ডো অভিযানে নিহত হয়েছে সেই ছিনতাইকারী। জানা গেছে, সন্দেহভাজন এই ছিনতাইকারীর নাম মাজেদুল হক ওরফে মাহাদী। তিনি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরে। কমান্ডোদের কাছে তিনি প্রধানমন্ত্রী ও তার স্ত্রীর সঙ্গে কথা বলতে চাচ্ছিলেন।

ঘটনার পর তার কোন ছবি পাওয়া যায়নি। কমান্ডো অভিযানের পর তার ছবি পাওয়া গেছে। যেখানে দেখা গেছে, ছিনতাইকারী মাটিতে পড়ে আছে এবং তাকে কালো এবং সাদা কাপড়ে ঢেকে রাখা হয়েছে। আর তার পাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দাঁড়িয়ে আছে।

এর আগে রবিবার বিকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ময়ূরপঙ্খী উড়োজাহাজ উড্ডয়নের পর এক অস্ত্রধারী যাত্রী তা নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিমানটি ১৫ হাজার ফুট ওপর দিয়ে চট্টগ্রাম যাচ্ছিল। প্রথমে কেবিন ক্রু ও পরে পাইলটকে জিম্মি করে এ অস্ত্রধারী যুবক। কিন্তু পাইলট কৌশলে সন্ধ্যা পৌনে ৬টার দিকে উড়োজাহাজটি চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান।

এরপর অভিযানে নামে কমান্ডো বাহিনী। কমান্ডো অভিযান শুরুর মাত্র ৮ মিনিটের মধ্যে সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে ৭৩৭ উড়োজাহাজটি জিম্মিদশা থেকে মুক্ত হয়। নিহত হন বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী অস্ত্রধারী সেই যুবক।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার ঘটনা ঘটে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই উড়োজাহাজ থেকে একজন অস্ত্রধারীকে বের করে আনা হয়। ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেটি ঘিরে রাখেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ময়ূরপঙ্খী উড়োজাহাজটি বোয়িং-৭৩৭ মডেলের। ১৪২ জন যাত্রী ও ৫ জন ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল।


বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ অপরাধ-ক্রাইম,
ট্যাগঃ সেই বিমান ছিনতাইকারীর ছবি
বিভাগঃ চট্টগ্রাম
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন