প্রকাশঃ Sun, Feb 17, 2019 2:23 PM
আপডেটঃ Tue, Aug 13, 2019 12:12 AM


বৃষ্টিতে ভিজে গেছে বইমেলার অধিকাংশ স্টল

অনলাইন ডেস্ক

বৃষ্টিতে ভিজে গেছে বইমেলার অধিকাংশ স্টল

বসন্ত শুরু হয়েছে মাত্র চারদিন হলো। ঋতুরাজ বসন্তের শুরুতেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হানা দিয়েছে বৃষ্টি। রবিবার সকাল থেকে ঢাকায় বৃষ্টি শুরু হয়। কখনো সামান্য ভারী, কখনো মুষলধারে। আবার কখনো ইলশেগুঁড়ি বৃষ্টির ফোঁটা পড়েছে বেশ কিছুক্ষণ।

ফাগুনের এই প্রথম বৃষ্টিতে ভিজে গেছে অমর একুশে গ্রন্থমেলার অধিকাংশ স্টল। এতে বই ভেজার পাশাপাশি স্টলও ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে যথাসময়ে মেলা শুরু করতে কাজ চালিয়ে যাচ্ছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা গেছে, বাংলা একাডেমির নজরুল মঞ্চ এলাকার আশপাশে এক হাত পরিমাণ পানি জমেছে। অন্যপাশ থেকে একটু নিচু হওয়ায় এখানকার স্টলগুলোর নিচে প্রবেশ করেছে পানি। ফায়ার সার্ভিসের সদস্যরা মেশিনের সাহয্যে পানি নিষ্কাশনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বাংলা একাডেমির স্টলেও ছাদ থেকে বৃষ্টির পানি পড়ে নিচে রাখা বইগুলোর অধিকাংশই ভিজে গেছে। রোদে বই শুকানোর কাজ করছেন কর্মীরা।

একাডেমির পুকুর পাড়ে অবস্থিত লেখক কুঞ্জের পাশের স্টলগুলোতে পানি ঢুকেছে বেশি। পরিচ্ছন্নতা কর্মীরা চারপাশে ঝাড়ু দিয়ে বৃষ্টিতে ঝরে পড়া পাতা সরিয়ে নেওয়ার কাজ করে যাচ্ছে। নন্দিনী সাহিত্য ও পাঠচক্র স্টলের মনির বলেন, ছাদ দিয়ে পানি পড়ে নিচে রাথা সব বই ভিজে গেছে। পানিতে অবস্থা কাহিল।

অন্যদিকে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের নিচু এলাকায় জমেছে বৃষ্টির পানি। সেখান থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা মেশিনের সাহায়্যে পানি রাস্তার ড্রেনে ফেলার কাজ করে যাচ্ছে। জলছবি প্রকাশনীর কর্মী আশিক বলেন, বৃষ্টিতে আমাদের ২শ’ র বেশি বই ভিজে গেছে। আহমেদ পাবলিশার্স, নালন্দা, জাতীয় প্রকাশ ও বাংলা প্রকাশ স্টলের বই ভিজেছে বেশি।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ পাঠক কলাম,
ট্যাগঃ বৃষ্টিতে ভিজে গেছে বইমেলার অধিকাংশ স্টল
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন