প্রকাশঃ Thu, Nov 29, 2018 5:58 PM
আপডেটঃ Sun, Dec 1, 2019 9:29 AM


নূরানী শিক্ষক ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

নূরানী শিক্ষক ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলার কালিহাতী, ভূঞাপুর ঘাটাইল, গোপালপুর, মধুপুর, ধনবাড়ী উপজেলার নূরানী শিক্ষকদের সংগঠন উত্তর টাঙ্গাইল জেলা নূরানী শিক্ষক ফাউন্ডেশন এর উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মেধাবী মুখ খুঁজে বের করে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে আয়োজিত এই বৃত্তি পরীক্ষায় জেলার পাঁচটি উপজেলা থেকে প্রায় একশত মেধাবী শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। 

শুধু প্রথম শ্রেণি থেকে  শিক্ষার্থীরা   আরবী, বাংলা, ইংরেজি ও গণিত  বিষয়ে দুই  ঘণ্টায় ১০০ নম্বরের এ পরীক্ষায় অংশ নেয়। আগামী  ৩০ ডিসেম্বরের   মধ্যে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করে মেধাবীদের হাতে  ক্রেস্ট ও সনদ সহ অন্যান্য শিক্ষা উপকরণ তুলে দেওয়া হবে। মেধা বৃত্তি পরীক্ষাচলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন অত্র ফাউন্ডেশনের সভাপতি-সাংবাদিক শেখ মাহদী হাসান শিবলী।  

প্রবীণ শিক্ষক আলহাজ্ব আব্দুল আজিজ পরিদর্শন শেষে তিনি  বলেন, ‘ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী মুখগুলোকে খুঁজে বের করতে নূরানী শিক্ষাক ফাউন্ডেশনের একটি অনন্য কাজ এ মেধা বৃত্তি পরীক্ষা। আশা করি, এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের মেধা ও জ্ঞানের বিকাশের মাধ্যমে  দেশ ও জাতির কল্যাণ বয়ে আনবে।

ফাউন্ডেশনের সাধারন সম্পাদক  মুফতি রফিকুল ইসলাম বলেন, ‘বিশ্বজুড়ে বাঙালিরা স্বাক্ষর রাখছেন স্বীয় মেধা, যোগ্যতা আর প্রতিভার। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার গবেষক থেকে শুরু করে বিশ্বখ্যাত ইউটিউবের সহ-উদ্যোক্তা আমাদের বাঙালি। বিশ্বব্যাপী শত শত দৃষ্টান্তের মালিক এখন বাঙালিরা। নূরানী শিক্ষাক ফাউন্ডেশন খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখগুলোকে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।’

পরীক্ষা পরিদর্শন করেন, বিশিষ্ট শিল্পপতি শফিকুল ইসলাম বাবু, তাড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, গোপালপুর ফুলবাড়ী মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ ওসমান গনি,অর্জুনা বাজার মাদ্রাসার মুহতামিম মাওলানা সাখাওয়াত হোসাইন, ভূঞাপুর মাস্টারপাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সুলাইমান,মাদারিয়া মহিলা মাদরাসার মুহতামিম মুফতি রবিউল ইসলাম, আলহাজ্ব মাহফুজুর রহমান টিপু প্রমুখ।

মো.নূর আলম আলম, গোপালপুর (টাঙ্গাইল)প্রতিনিধি: 


ক্যাটেগরিঃ দেশগ্রাম, শিক্ষা,
ট্যাগঃ নূরানী শিক্ষক ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
বিভাগঃ ঢাকা
জেলাঃ টাঙ্গাইল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন