প্রকাশঃ Sun, Nov 25, 2018 11:29 AM
আপডেটঃ Thu, Jan 23, 2020 2:57 AM


ইংল্যান্ডকে উড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডকে উড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ফাইনালের আগে ছিল কথার তুমুল লড়াই।দুই চিরপ্রতিদ্বন্দ্বী বলেই হয়তো তা মাত্রা ছাড়িয়ে গিয়েছিল। কিন্তু মাঠে এর ছিটেফোঁটাও পাওয়া গেল না। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নির্ধারণে ম্যাচে ইংল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। একপেশে ম্যাচে ইংলিশদের ৮ উইকেটে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে অজিরা।

v

ফাইনালি লড়াইয়ে অ্যান্টিগুয়ার নর্থ সাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। নেমেই অস্ট্রেলিয়া বোলিং তোপে পড়ে ইংলিশরা। পরে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে নাইট বাহিনী। শেষ পর্যন্ত ইনিংসের ২ বল বাকি থাকতেই ১০৫ রানে গুটিয়ে যায় তারা।

ইংল্যান্ডের হয়ে যা একটু লড়ার লড়েছেন ওপেনার ড্যানিয়েল ওয়াট এবং অধিনায়ক হেদার নাইট। বাকিদের কেউই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। ওয়াট করেন ৩৭ বলে ৪৩ রান এবং নাইটের ব্যাট থেকে আসে ২৮ বলে ২৫ রান।

এদিন সেরা বোলার অ্যাশলি গার্ডনার। ইংলিশ শিবিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছেন এ অজি অফস্পিনার। তার একার শিকার ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সমর্থন জোগান মেগান স্কাট ও জর্জিয়া ওয়েরহাম।

জবাবে শুরুটা খুব একটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ২৯ রানে ভাঙে ওপেনিং জুটি।২২ রান করে ফেরেন অ্যালিসা হিলি। খানিক বাদে ১৪ রান করে ফেরেন আরেক ওপেনার বেথ মুনি। ইংল্যান্ডের লড়াই ছিল সেই পর্যন্তই। পরে ইংলিশদের নিরাশ করেন অ্যাশলি গার্ডনার।বোলিংয়ের পর ব্যাট হাতেও আলো ছড়িয়েছেন তিনি। ২৯ বল হাতে রেখে জয় নিয়ে ময়দান ছাড়েন এ অলরাউন্ডার। তাকে দুর্দান্ত সহায়তা করেন অধিনায়ক ম্যাগ লেনিং।

বিজয়ীর বেশে মাঠ ছাড়ার আগে ২৬ বলে হার না মানা ৩৩ রান করেন গার্ডনার। অধিনায়কোচিত ৩০ বলে ২৮ রানে অপরাজিত থাকেন ম্যাগ। এ নিয়ে রেকর্ড চারবার বিশ্ব মুকুট জিতল অস্ট্রেলিয়া। ম্যাচসেরার পুরস্কার উঠেছে গার্ডনারের হাতে। টুর্নামেন্টসেরা হয়েছেন হিলি।

যুগান্তর 


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ ইংল্যান্ডকে উড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন