প্রকাশঃ Sun, Nov 18, 2018 10:49 AM
আপডেটঃ Fri, Dec 6, 2019 12:09 AM


নয়াপল্টনে সংঘর্ষ: জামিন নিতে হাইকোর্টে মির্জা আব্বাস দম্পতি

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে সংঘর্ষ: জামিন নিতে হাইকোর্টে মির্জা আব্বাস দম্পতি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের মামলায় জামিন নিতে হাইকোর্টে এসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

রোববার সকালে তারা হাইকোর্টে এসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছেন। হাইকোর্টের একটি বেঞ্চে তাদের জামিন আবেদন উপস্থাপন হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যেই ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত বুধবার দুপুরে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়।

এ সময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয়, ভাঙচুর করা হয় অনেক গাড়ি। সংঘর্ষের ঘটনায় বিএনপি এবং পুলিশ পরস্পরকে দায়ী করেছে। বিএনপি বলেছে, ‘সরকারের নির্দেশে’ পুলিশ বিনা উসকানিতে তাদের নেতাকর্মীদের ওপর ‘হামলা’ চালিয়েছে। অন্যদিকে পুলিশ বলেছে, নির্বাচন সামনে রেখে ‘ইস্যু তৈরির লক্ষ্যে’ বিনা উসকানিতে বিএনপি কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির নেতাকর্মীদের আসামি করে তিনটি মামলা করে পুলিশ। এসব মামলায় অন্তত ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রথম আলো


ক্যাটেগরিঃ আইন-আদালত,
ট্যাগঃ নয়াপল্টনে সংঘর্ষ: জামিন নিতে হাইকোর্টে মির্জা আব্বাস দম্পতি
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন