.
.
প্রকাশঃ Wed, Sep 5, 2018 2:57 PM
আপডেটঃ Fri, Oct 11, 2019 1:13 AM


আকাশবীণা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, প্রথম বাণিজ্যিক ফ্লাইট বিকালে

অনলাইন ডেস্ক

আকাশবীণা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, প্রথম বাণিজ্যিক ফ্লাইট বিকালে

বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘আকাশবীণা’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের মাধ্যমে বিমানটির উদ্বোধন করেন তিনি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বিকেলে প্রথম বাণিজ্যিক ফ্লাইট ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যাবে এই ড্রিমলাইনার।

ড্রিমলাইনার আকাশবীণা যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৫টিতে। গত ১৯ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে ড্রিমলাইনার। প্রধানমন্ত্রীর পছন্দে নামকরণ করা হয় ‘আকাশবীণা’। ড্রিমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়। এখন বিমানবহরে সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সম্পূর্ণ নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার যুক্ত হয়েছে। দিনে দিনে বহরে বিমানের সংখ্যা বাড়ছে।

যাত্রীদের ভ্রমণ নিরাপদ, স্বাচ্ছন্দ্য ও আনন্দময় করতে ড্রিমলাইনার নতুনমাত্রা যোগ করবে জানিয়ে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ বলেন, বহরে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ার ফলে আমাদের চলমান বিভিন্ন রুটে ফ্লাইট বৃদ্ধি ও নতুন রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা বাস্তবায়ন সহজ হবে।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ জাতীয়, কর্পোরেট কর্ণার,
ট্যাগঃ আকাশবীণা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, প্রথম বাণিজ্যিক ফ্লাইট বিকালে
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন