শিরোনাম

প্রকাশঃ Sun, Oct 31, 2021 10:46 AM
আপডেটঃ Sat, Dec 4, 2021 11:23 PM


মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড: যে ৫ কারণে হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই!

অনলাইন ডেস্ক

মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড: যে ৫ কারণে হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই!

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড। ম্যাচটি কার্যত কোয়ার্টার ফাইনাল। এই ম্যাচে যারা হারবে এবারের মতো বিশ্বকাপে তাদের আশা প্রায় শেষ হয়ে যাবে। এই ম্যাচে দুই দলের মধ্যে মূলত কোন পাঁচ জায়গায় লড়াই হবে-

রোহিত শর্মা বনাম ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ডের হয়ে বোলিং শুরু করবেন বোল্ট। জানিয়েই দিয়েছেন, পাকিস্তানের শাহিন আফ্রিদি ভারতের বিরুদ্ধে যেরকম বল করেছিলেন, তিনিও সেরকমই করবেন। রোহিত আগের ম্যাচে প্রথম বলেই আউট হয়ে গিয়েছিলেন। সেই জ্বালা মেটানোর তাগিদ তাঁর থাকবেই। রানে ফেরার জন্য ছটফট করবেন। অন্যদিকে, আফ্রিদির মতো বাঁহাতি পেসার বোল্ট তাঁর যাবতীয় অস্ত্র নিয়ে হাজির হবেন নিজের চারটি ওভারে।

লোকেশ রাহুল বনাম মিচেল স্যান্টনার

বোল্টের সঙ্গে শুরুতে উল্টো দিকে নতুন বল হাতে দেখা যেতে পারে বাঁহাতি স্পিনার স্যান্টনারকে। বাঁহাতি স্পিনারের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে রান করতে সমস্যা হয়েছে রাহুলের। বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে তাঁর স্ট্রাইক রেট ৯৭.১। তবে গত বছর টি-টোয়েন্টি সিরিজে স্যান্টনারের বিরুদ্ধে সফল হয়েছিলেন রাহুল।

বিরাট কোহলি বনাম ইশ সোধি

ভারত অধিনায়ক যে ফর্মে রয়েছেন তা প্রথম ম্যাচেই বোঝা গেছে। প্রথম ওভারেই নামতে হয়েছিল তাঁকে। ব্যাট করেছিলেন ১৯তম ওভার পর্যন্ত। তাঁর ৪৯ বলে ৫৭ রানের ইনিংসে ৫টি চার, ১টি ছয় ছিল। কিন্তু লেগ স্পিনারদের বিরুদ্ধে কোহলির স্ট্রাইক রেট ১০০'র নিচে। সোধির বলে দু’বার আউটও হয়েছেন তিনি। তাছাড়া সোধি ভারতকে দেখলেই জ্বলে ওঠেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের বিরুদ্ধে সব থেকে বেশি ১৭টি উইকেট তাঁরই।

কেন উইলিয়ামসন বনাম বরুণ চক্রবর্তী

উইলিয়ামসনের জন্য বরুণকে রেখে দিতে পারেন কোহলি। কারণ নিউজিল্যান্ড অধিনায়ক টি-টোয়েন্টি ক্রিকেটে লেগ স্পিনারদের বিরুদ্ধে খুব ভাল খেলতে পারেননি। আইপিএল হোক বা টি-টোয়েন্টি আন্তর্জাতিক, লেগ স্পিনের বিরুদ্ধে রান তুলতে গিয়ে সমস্যায় পড়েছেন উইলিয়ামসন।

মার্টিন গাপটিল বনাম জশপ্রিত বুমরাহ

গাপটিলকে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দু’বার এবং আইপিএলে একবার আউট করেছেন বুমরাহ। ফলে শুরুতে উইকেট তুলে নিতে চাইলে কোহলির মূল ভরসা বুমরাহই।


বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড: যে ৫ কারণে হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই!
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন