শিরোনাম

প্রকাশঃ Thu, Oct 28, 2021 10:48 AM
আপডেটঃ Thu, Jan 20, 2022 3:30 PM


কোহলিকে টপকালেন পাকিস্তানের রিজওয়ান

অনলাইন ডেস্ক

কোহলিকে টপকালেন পাকিস্তানের রিজওয়ান

টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয়েছে ভারতকে। সেই ম্যাচে বিরাট কোহলি ৫৭ রানের একটা ইনিংস খেলেছিলেন বটে। কিন্তু টি-২০ র‍্যাঙ্কিংয়ে ব্যাটরদের তালিকায় একধাপ নেমে যেত হল বিরাট কোহলিকে। 

টি-২০ বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর পর প্রথম র‍্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি। তালিকায় এক ও দুই নম্বর স্থানে কোনও পরিবর্তন হয়নি। শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের ডেভিড মালান। দ্বিতীয় স্থানে পাকিস্তান অধিনায়ক বাবর আজম । চার নম্বর থেকে পাঁচে নেমে গেলেন বিরাট কোহলি। 

আরও এক ভারতীয় ব্যাটার কেএল রাহুল নামলেন দুই ধাপ। ছয় থেকে আটে তিনি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছিলেন লোকেশ রাহুল। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করা পাক উইকেট কিপার মোহম্মদ রিজওয়ান, উঠে এলেন তিন ধাপ। সাত থেকে চার নম্বরে তিনি। ক্যারিয়ারের সেরা র‍্যাঙ্কিং তার।

বিশ্ব ক্রিকেটের বিভিন্ন লিগে দাপট দেখালেও র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে মাত্র একজন ক্যারিবিয়ান ব্যাটার। ৯ নম্বরে নিজের জায়গা ধরে রেখেছেন ইভান লুইস। আফগানিস্তানের জাজাই আছেন দশ নম্বরে। বিরাট ও কেএল রাহুল ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটার নেই প্রথম দশে।

বোলারদের তালিকায় প্রথম দশে নেই কোনও ভারতীয় বোলার। শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার তাবরেজ সামসি। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কার ওয়াহিন্দু হাসরাঙ্গা। তৃতীয় আফগানিস্তানের রশিদ খান। আরেক আফগান স্পিনার মুজিব উর রহমান আছেন ৫ নম্বরে। তালিকায় প্রথম দশে আছেন তিন বাংলাদেশি বোলার। আট নম্বের সাকিব আল হাসান, ৯ নম্বরে মেহদি হাসান ও দশ নম্বরে মুস্তাফিজুর রহমান।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশের তারকা সাকিব আল হাসান। এখানও প্রথম দশে নেই কোনও ভারতীয় ক্রিকেটার। অ্যাসোসিয়েট দেশের পাঁচ ক্রিকেটার আছেন প্রথম দশ অলরাউন্ডারের তালিকায়।


বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ কোহলিকে টপকালেন পাকিস্তানের রিজওয়ান
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন