শিরোনাম

প্রকাশঃ Sat, Oct 23, 2021 2:18 PM
আপডেটঃ Sat, Dec 4, 2021 3:19 AM


কোচ হবার সেই প্রস্তাব এখনও গ্রহণ করেননি দ্রাবিড়

অনলাইন ডেস্ক

কোচ হবার সেই প্রস্তাব এখনও গ্রহণ করেননি দ্রাবিড়

আইপিএলের ফাইনালের পরের দিনই শোনা গিয়েছিল টি-২০ বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। সংযুক্ত আরব আমিরাতেই ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যতের রূপরেখা তৈরি হওয়ার কাজ সেরে নেয় বিসিসিআই। সম্প্রতি এক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি এ বিষয়ে বলেন, তার সাবেক সতীর্থ রাহুল দ্রাবিড় বিসিসিআইয়ের দেওয়া প্রস্তাব এখনও গ্রহণ করেননি।

রাহুল দ্রাবিড় বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। বিরাট কোহলিদের কোচ হলে সেই পদ থেকে তাকে সরে দাঁড়াতে হবে। সৌরভ জানান, রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব ছাড়ার পর রাহুল দ্রাবিড় ভারতের কোচ হবেন নাকি তিনি এনসিএর প্রধান থাকবেন সেই সিদ্ধান্ত জানানোর জন্য তিনি কিছুটা সময় চেয়েছিলেন।

সৌরভ বলেন, যদি সে আবেদন করতে চায়, তাহলে আবেদন করতে পারে, প্রক্রিয়াটির মধ্যে দিয়ে যেতে হবে। আপাতত, সে এনসিএর কোচ এবং আমি বিশ্বাস করি ভারতীয় ক্রিকেটে এনসিএর একটি বড় ভূমিকা রয়েছে। আমি এর আগেও তার সঙ্গে এই বিষয়ে কথা বলেছি। কিন্তু সে ততটা আগ্রহী ছিল না এবং আমি মনে করি পরিস্থিতি এখনও একই রকম আছে। সে কিছু সময় চেয়েছে, দেখা যাক কী হয়।

আসলে দ্রাবিড় এনসিএর দায়িত্ব নিয়েই সন্তুষ্ট। তাই তিনি নিজেও সিনিয়র দলের দায়িত্ব নেবেন কিনা তা ঠিক করে উঠতে পারছেন না। রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব কে নেবেন? এই নিয়ে নানা জনের নানা মতের মতো একাধিক নাম উঠে এসেছিল। কখনও ভিভিএস লক্ষ্মণের নাম, আবার কখনও অনিল কুম্বলের নাম। এমনটি অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার টম মুডি ভারতের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশও করেন। যতদিন না সরকারি ঘোষণা হচ্ছে, ভারতের বর্তমান কোচ নিয়ে ধোঁয়াশা কাটার মত বিষয় নয়।

সেই সঙ্গে এটাও পরিষ্কার নয় যে, দ্রাবিড় এখনও এনসিএ এর দায়িত্বে আছেন কিনা। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফেই শোনা গিয়েছিল, গত মাসেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ কোচ হিসেবে বোর্ডের সঙ্গে চুক্তি শেষ হয়েছে দ্রাবিড়ের। তাহলে কি তিনি নতুন করে চুক্তি করতে চাইছেন? তাই যদি হবে, সেই ক্ষেত্রে বিসিসিআই এত দ্রুত কী করে দুই বছরের জন্য পরবর্তী কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণা করে দিল?


বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ কোচ হবার সেই প্রস্তাব এখনও গ্রহণ করেননি দ্রাবিড়
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন