প্রকাশঃ Tue, Jul 13, 2021 5:36 PM
আপডেটঃ Tue, Jul 27, 2021 11:19 AM


লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা বাড়ি ফিরবে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায়

অনলাইন ডেস্ক

লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা বাড়ি ফিরবে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায়

কঠোর লকডাউনে আটকে পড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাড়ি ফিরবে কর্তৃপক্ষের নিজস্ব পরিবহন ব্যবস্থায়। আগামী ১৫ জুলাই থেকে তাদের বাড়ি পাঠানোর প্রক্রিয়া শুরু করবে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরিবহন সুবিধা পেতে বুধবার দুপুরের মধ্যে নির্দিষ্ট ওয়েব লিংকে তথ্য দিতে বলা হয়েছে শিক্ষার্থীদের। 

মঙ্গলবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের পরিবহন পুলের ম্যানেজার মো. মেহেদী হাসান স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে বরিশালে অবস্থানরত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশেষ পরিবহন সেবা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের পরিবহন সেবা পেতে আগ্রহী শিক্ষার্থীদের বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টার মধ্যে উল্লেখিত লিংকে (http://transportservice.bu.ac.bd/) নিজ নিজ তথ্য প্রদান করতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে ১৫ জুলাই থেকে মোট ৫টি রুটে বাস ছাড়বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এগুলো হলো বরিশাল-গৌরনদী-গোপালগঞ্জ-খুলনা-সাতক্ষীরা, বরিশাল-পিরোজপুর-বাগেরহাট-যশোর, বরিশাল-ফরিদপুর-মাগুরা- ঝিনাইদহ-কুষ্টিয়া-রাজবাড়ি, বরিশাল-মাওয়া ফেরিঘাট-ঢাকা (গুলিস্তান) এবং বরিশাল-পটুয়াখালী-বরগুনা (আমতলী)।

নির্দিষ্ট লিংকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৫টি রুটে বাস ছাড়ার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে ১৪ জুলাই রাত ১০টার মধ্যে জানিয়ে দেয়া হবে বলে ওই নোটিশে উল্লেখ করা হয়েছে। 

লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস। 

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ ক্যাম্পাস,
বিভাগঃ বরিশাল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন