প্রকাশঃ Thu, Jun 10, 2021 10:53 AM
আপডেটঃ Mon, Jul 19, 2021 2:47 PM


করোনায় বিপর্যস্ত ভারত, একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক

করোনায় বিপর্যস্ত ভারত, একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে ভারতে। প্রতিদিনই সামনে আসছে ভয়ঙ্কর সব তথ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এটি ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।  এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু দাঁড়াল ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

বৃহস্পতিবার এ তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম। খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন।  এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জনে।

এদিকে, ভারতের বিহারে করোনায় মৃত্যুর হার বেড়ে ৭২.৮৪ শতাংশ। বিহারের ৩৮টি জেলার করোনায় মৃত্যুর হার যাচাই করে দেখেছে ভারতের স্বাস্থ্য অধিদফতর। এরপরই হিসাব বেড়ে গেল রাতারাতি। গত ১৮ মে পাটনা হাইকোর্টের নির্দেশের পরই কার্যত নড়েচড়ে বসে বিহার সরকার। এরপরই বিহার সরকারের স্বীকারোক্তি, ৩ হাজার ৯৫১টি মৃত্যু অতিরিক্ত হয়েছে। যেগুলো হিসাবের মধ্যে ছিল না এতদিন। আগের দিন যেখানে মৃত্যুর মোট সংখ্যা ছিল ৫ হাজার ৪২৪ জন, সেখানে পরের দিন ভালোভাবে যাচাই করার পর হয়ে গেল ৯ হাজার ৩৭৫ জন। 

তবে বিহার সরকারের অতিরিক্ত সচিবের দাবি, বেসরকারি হাসপাতালে, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে, হোম আইসোলেশনে ও করোনা পরবর্তী ক্ষেত্রে নানা জটিলতার জেরেই তাদের মৃত্যু হয়েছে। সেই হিসাবগুলো আগে ধরা হয়নি।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ করোনাভাইরাস,
ট্যাগঃ করোনায় বিপর্যস্ত ভারত
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন