প্রকাশঃ Mon, Feb 1, 2021 12:49 PM
আপডেটঃ Tue, Jul 27, 2021 3:34 AM


রোহিঙ্গা ক্যাম্পে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা, কোটি টাকা আত্মসাত

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা ক্যাম্পে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা, কোটি টাকা আত্মসাত

রাজধানীর আফতাব নগরে কার্যালয় খুলে রোহিঙ্গা ক্যাম্পে চাকরি দেয়ার নাম করে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিলো মাহিয়া ফাউন্ডেশন নামের একটি ভুয়া এনজিও। শেষে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আটক হয় ১০ প্রতারক। জানা যায়, প্রায় দেড়শ আবেদনকারীদের কাছ থেকে ৬৫ হাজার করে টাকা নেয় মাহিয়া ফাউন্ডেশন। জমা পড়ে কয়েক হাজার সিভিও।

আফতাব নগরের ডি ব্লকের ১ নম্বর রোডের বহুতল ভবনে একটি ফ্ল্যাটে মাহিয়া ফাউন্ডেশনের কার্যালয়। কোন অনুমোদন ছাড়াই এতোদিন কার্যক্রম চালিয়ে আসছিলো এনজিওটি। যা ধরতে র‍্যাব ও এনএসআইয় অভিযান চালায়। তিন রুমের ফ্ল্যাটে মেলে প্রায় সাড়ে ৭ হাজার সিভি। কয়েকশ আইডি কার্ড।

সম্প্রতি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে ৫০০ জনকে চাকরি দেয়ার একটি বিজ্ঞাপন দেয় মাহিয়া ফাউন্ডেশন। এজন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে নেয়া হয় ৬৫ হাজার টাকা করে। দেড়শরও বেশি চাকরিপ্রার্থীর কাছ থেকে হাতিয়ে নেয়া কোটি টাকার বেশি। অভিযানের খবর পেয়ে ছুটে আসেন অনেক ভুক্তভোগী চাকুরিপ্রার্থী।

 

যদিও এই জালিয়াতি নিয়ে নূন্যতম অনুশোচনা নেই প্রতিষ্ঠানটির কর্তাব্যক্তিদের। নির্বাহী ম্যাস্টিস্ট্রেট জানান, প্রতিষ্ঠানটির উর্দ্ধতন ১১জনের মধ্যে ১০ জনকে আটক করা সম্ভব হয়েছে। পলাতক রয়েছেন মাহিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবরিনা বারী।

র‍্যাব জানায়, প্রতারণার জন্য সারা দেশে তারা এজেন্ট কাজ করছে। মাত্র ২-৩মাস প্রতারণার এই জাল পেতেছে চক্রটি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


ক্যাটেগরিঃ অপরাধ-ক্রাইম,
ট্যাগঃ রোহিঙ্গা ক্যাম্পে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন