শিরোনাম

প্রকাশঃ Mon, Jul 30, 2018 2:25 PM
আপডেটঃ Mon, Jan 13, 2020 11:15 PM


শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ : নগরজুড়ে জনদুর্ভোগ

অনলাইন ডেস্ক

শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ : নগরজুড়ে জনদুর্ভোগ

রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের প্রতিযোগিতার কারণে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সহপাঠীরা বিক্ষোভ করছেন। আজ সোমবার সকাল ১০টার দিকে নিরাপদ সড়ক ও এ-সংশ্লিষ্ট আরো কিছু দাবি নিয়ে তাঁদের অনেকেই রাস্তায় নেমে আসেন। শিক্ষার্থীরা কুর্মিটোলা ওভারপাসের পর থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়ক অবরোধ করে সেখানে অবস্থান নেন। 

আর এতে ঢাকার অত্যস্ত গুরুত্বপূর্ণ এই সংযোগ সড়কটিতে যান ও মানুষ চলাচলে বিঘ্ন ঘটায় সবাইকে পড়তে হয় দারুণ বিপাকে। মূল ঢাকার সাথে উত্তরার প্রধান সংযোগ সড়কটি বন্ধ করে রেখেছেন শিক্ষার্ধীরা। সেই সাথে বন্ধ হয়ে গেছে গাজীপুর এবং দেশের উত্তর-পূর্ব অংশ থেকে আসা বিভিন্ন পরিবহনের ঢাকা প্রবেশ।

এ ছাড়াও ঢাকার বিভিন্ন অংশ থেকে উত্তরার গন্তব্যে যাওয়া যাত্রীরা পড়েছেন বিপদে। অনেককে জরুরি কাজ থাকায় হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

তবে, বিদেশগামী যাত্রী ও অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে ছাড় দিয়েছেন শিক্ষার্থীরা। 

একই ঘটনায় প্রতিবাদে মিরপুর রোডের সায়েন্সল্যাব ফুটওভার ব্রিজের নিচে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। আজ সোমবার দুপুর পৌনে ১২টার দিকে সিটি কলেজের শিক্ষার্থীরা এ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। 

তবে পুলিশের পক্ষ থেকে জনদুর্ভোগ কমাতে ব্যস্ততম এই সড়ক অবরোধ থেকে শিক্ষার্থীদের সরে আহ্বান জানিয়ে কথা বলা হচ্ছে বলে জানানো হয়েছে।

এদিকে, দুর্ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে তিন বাসের তিনজন চালক ও দুজন চালকের সহকারীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব ১ এর অভিনায়ক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম।


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ : নগরজুড়ে জনদুর্ভোগ
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন