প্রকাশঃ Sun, Oct 11, 2020 1:52 PM
আপডেটঃ Fri, Oct 16, 2020 9:04 PM


নাফ নদীতে ২ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার

অনলাইন ডেস্ক

নাফ নদীতে ২ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ সীমান্তের নাফ নদীতে অভিযান চালিয়ে ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, শনিবার রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ন্যাচার পার্ক পয়েন্ট বরাবর নাফনদীতে অভিযানে যায়। কিছুক্ষণ পর ২টি নৌকা নিয়ে ৪/৫জন লোক মিয়ানমার হতে শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। টহলদল অবৈধ অনুপ্রবেশকারীদের ধরার জন্য চ্যালেঞ্জ করে। উল্লেখিত ব্যক্তিরা তৎক্ষণাৎ বিজিবিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। বিজিবি সদস্যরা সরকারি সম্পদ এবং আত্নরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক পাচারকারীরা ভীত হয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে এবং পিছনে অবস্থিত ইঞ্জিন চালিত নৌকায় স্থানান্তরিত হয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে টহলদল পাচারকারীদের ফেলে যাওয়া উল্লেখিত নৌকাটি তল্লাশি করে তিনটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে তার ভিতর হতে ৬ কোটি ৭৮ লাখ  টাকার ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।  ইয়াবা পাচারকারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী  স্থানে গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী বা সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

সেখানে অন্য কোন অসমারিক লোক উপস্থিত ছিলনা বিধায় ইয়াবা পাচারকারীদের শনাক্ত করা সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন এসব ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিডি প্রতিদিন/আল আমীন


ক্যাটেগরিঃ অপরাধ-ক্রাইম,
বিভাগঃ চট্টগ্রাম
জেলাঃ কক্সবাজার
উপজেলাঃ টেকনাফ
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন