প্রকাশঃ Mon, Mar 19, 2018 2:20 PM
আপডেটঃ Mon, Feb 24, 2020 7:01 PM


আইনি প্রক্রিয়ায় খালেদার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে: ফখরুল

অনলাইন ডেস্ক

আইনি প্রক্রিয়ায় খালেদার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে: ফখরুল

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করার ক্ষেত্রে সরকার বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার হাইকোর্টের দেওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। সোমবার সকালে এ আদেশ ঘোষণার পর দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

তিনি আরও বলেন, সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতেই খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত হয়েছে আপিল বিভাগে। বিএনপি প্রধানকে কারাগারে রেখে সরকার 'আবারও একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়ন চূড়ান্ত' করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। 

এ সময় খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে আগামীকাল (মঙ্গলবার) ঢাকা মহানগরে ও জেলা শহরে বিক্ষোভ করবে বিএনপি। এছাড়া আগামী ২৯ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ জাতীয়,
ট্যাগঃ আইনি প্রক্রিয়ায় খালেদার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে: ফখরুল
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন