প্রকাশঃ Mon, May 18, 2020 4:29 PM
আপডেটঃ Sat, Jun 27, 2020 2:45 PM


ঘূর্ণিঝড় আম্ফান: পাথরঘাটায় প্রস্তুত ৭৪টি আশ্রয়কেন্দ্র

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় আম্ফান: পাথরঘাটায় প্রস্তুত ৭৪টি আশ্রয়কেন্দ্র

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'আম্ফান' বাংলাদেশ-ভারত উপকূলের দিকে ক্রমশ ধেয়ে আসছে। সৃষ্ট ঘূর্ণিঝড়টির প্রভাবে এরই মধ্যে সাগর উত্তাল হয়ে উঠেছে। ঘূর্ণিঝড় আম্ফানের কারণে পায়রা বন্দরে ৭ নম্বর সতর্ক সংকেত রয়েছে।

ঘূর্ণিঝড় 'আম্ফান' মোকাবিলার জন্য উপজেলার ৭৪টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এর আগে রবিবার (১৭মে) ঘূর্ণিঝড় 'আম্ফান' মোকাবিলায় উপজেলা প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

জরুরি সভায় জানানো হয়েছে, পাথরঘাটা উপজেলায় সরকারি তালিকাভুক্ত ৭৪টি সাইক্লোন শেল্টারসহ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ভবনগুলো খোলা রাখার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। ইতোমধ্যেই সব সাইক্লোন শেল্টারগুলো বসবাসযোগ্য করা হয়েছে।

 

এছাড়া প্রয়োজনে বিভিন্ন বিদ্যালয় ভবন নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করা হবে। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), রেডক্রিসেন্টসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে।

পাথরঘাটা উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তার কার্যালয়ের প্রকৌশলী মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা দেখে সবাইকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করেছি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, পাথরঘাটা উপজেলা উপকূলবর্তী হওয়ায় বেশি ঝুঁকিতে থাকায় আমরাও সজাগ রয়েছি। দুর্যোগ থেকে জানমাল রক্ষার্থে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৭৪টি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে।


ক্যাটেগরিঃ দেশগ্রাম,
ট্যাগঃ ঘূর্ণিঝড় আম্ফান: পাথরঘাটায় প্রস্তুত ৭৪টি আশ্রয়কেন্দ্র
বিভাগঃ বরিশাল
জেলাঃ বরগুনা
উপজেলাঃ পাথরঘাটা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন