প্রকাশঃ Tue, Mar 24, 2020 3:45 PM
আপডেটঃ Thu, Jun 18, 2020 12:28 PM


হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক উৎপাদনে যাচ্ছে যমুনা গ্রুপ

অনলাইন ডেস্ক

হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক উৎপাদনে যাচ্ছে যমুনা গ্রুপ

বিশ্বজুড়ে মহামারি আকারে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা উত্তরোত্তর বেড়েই চলেছে। হ্যান্ড স্যানিটাইজারের মাত্রাতিরিক্ত চাহিদার বিপরীতে সরবরাহের স্বল্পতার পরিপ্রেক্ষিতে দেশের স্বাস্থ্য সচেতন মানুষদের মনে বেড়ে চলেছে আতঙ্ক ও উৎকন্ঠা। 

যমুনা  গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান যমুনা ডিস্টিলিয়ারি লিমিটেড এটির নিজস্ব ডিস্টিলারি প্ল্যান্টে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফরমুলা অনুযায়ী ইথানল, গ্লিসারল এবং হাইড্রোজেন পার অক্সাইডের মাধ্যমে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের কাজ শুরু করেছে। 

গত ২৩ মার্চ ওষুধ প্রশাসন অধিদপ্তর  থেকে এ বিষয়ে অনাপত্তিপত্র পাওয়া গেছে। পণ্যটির আন্তর্জাতিক মান নিশ্চিত করতে উন্নয়ন ও উৎপাদনের পুরো প্রক্রিয়ায় এক দল দক্ষ ও অভিজ্ঞ রসায়নবিদ ও গবেষক নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সকল ধরণের জীবাণু ও ভাইরাসকে এই হ্যান্ড স্যানিটাইজারটি নির্মূল করতে সক্ষম।

যমুনা গ্রুপের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বিশ্বের সব দেশের মতো আমাদের এখানেও জীবাণুমুক্ত থাকার জন্য হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ও সরবরাহের ব্যাপক ঘাটতি   দেখা দিয়েছে। এই ঘাটতি জরুরিভিত্তিতে পূরণের লক্ষ্যে আমরা অত্যন্ত দ্রুততম সময়ে বাণিজ্যিকভাবে উৎপাদন শুরু করবো। 

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ কর্পোরেট কর্ণার,
ট্যাগঃ হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক উৎপাদনে যাচ্ছে যমুনা গ্রুপ
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন