প্রকাশঃ Sun, Mar 15, 2020 6:47 PM
আপডেটঃ Mon, Mar 23, 2020 12:05 AM


পাবনায় আ.লীগ নেতার মদের দোকানে অভিযান, জরিমানা দণ্ড

অনলাইন ডেস্ক

পাবনায় আ.লীগ নেতার মদের দোকানে অভিযান, জরিমানা  দণ্ড

আওয়ামী লীগ নেতার মদের দোকানে শর্ত ভঙ্গ করে মদ বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া ওই মদের দোকানে আইন অমান্য করে মদ পান করায় ৪৬ জনকে অর্থদণ্ড ও কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে পাবনা জেলা শহরের পাথরতলা মহল্লায় জেলা আওয়ামী লীগের নেতা প্রলয় চাকীর (৫৯) লাইসেন্স করা দেশি মদের দোকানে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

প্রলয় চাকী জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক। জরিমানা আদায়ের পাশাপাশি তাঁকে মৌখিকভাবেও সতর্ক করা হয়েছে।

র‌্যাবের অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার আমিনুল কবীর তরফদার। অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মণ্ডল।

 

র‌্যাব-১২ পাবনা ক্যাম্প জানায়, লাইসেন্স করা দেশি মদের দোকানে মদ বিক্রির কিছু শর্ত রয়েছে। মদ পান এবং মদ পরিবহনের লাইসেন্সবিহীন ব্যক্তিদের কাছে দেশি মদ বিক্রি নিষেধ রয়েছে। তবে চাকী বাড়িখ্যাত ওই দেশি মদের দোকানে লাইসেন্সের শর্ত ভঙ্গ করে কিশোর, যুবক ও সাধারণ মানুষের কাছে মদ বিক্রি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। অভিযানে দোকানে মদ পান করা অবস্থায় ৫০ জনকে আটক করা হয়। যাঁদের কারও মদ পানের অনুমতি ছিল না। পরে শর্ত ভঙ্গ করে মদ বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত দোকানমালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। আটক ব্যক্তিদের মধ্যে চারজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্য ৪৬ জনের মধ্যে আটজনকে এক হাজার টাকা করে জরিমানা করা হয় এবং ৩৮ জনকে তিন দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

 

অভিযানের বিষয়ে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার আমিনুল কবীর তরফদার প্রথম আলোকে বলেন, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে অপ্রাপ্ত বয়স্ক ও সাধারণ মানুষের কাছে মদ বিক্রি করায় সামাজিক অবক্ষয় হচ্ছে। ফলে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে জরিমানা আদায়ের পাশাপাশি দোকানমালিককে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে সতর্ক করা হয়েছে।

  সময়ের কণ্ঠস্বর


ক্যাটেগরিঃ দেশগ্রাম, আইন-আদালত,
ট্যাগঃ পাবনায় আ.লীগ নেতার মদের দোকানে অভিযান
বিভাগঃ রাজশাহী
জেলাঃ পাবনা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন