প্রকাশঃ Sat, Mar 14, 2020 6:28 PM
আপডেটঃ Wed, Jun 17, 2020 4:32 AM


বাংলাদেশ সফর করায় দেশে ফিরতে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সফর করায় দেশে ফিরতে নিষেধাজ্ঞা

বাংলাদেশ সফর করায় টিসি স্পোর্টসের খেলোয়াড়দের দেশে ফিরতে নিষেধাজ্ঞা জারি করেছে মালদ্বীপ সরকার

এএফসি কাপের ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসে বেশ বেকায়দায় পড়ে গিয়েছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। বুধবার এমনিতেই বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের কাছে ৫-১ গোলে উড়ে গিয়েছে তারা। খেলা শেষ করে বৃহস্পতিবার ঢাকা ছাড়লেও এখনই দেশে প্রবেশ করতে পারছেন না ক্লাবটির খেলোয়াড়েরা। বাংলাদেশ সফর করায় করোনাভাইরাস আতঙ্কে সতর্কতা হিসেবে মালদ্বীপ সরকার দেশে ফিরতে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

 

বাংলাদেশ সফর শেষে টিসি স্পোর্টস ক্লাবের দেশে ফেরার কথা ছিল কলম্বো হয়ে। এখন দলটি অবস্থান করছে কলম্বোতেই। বাংলাদেশ সফরের কারণে এখন সেখানে দুই সপ্তাহ থেকে মালদ্বীপে ফিরতে হবে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মালদ্বীপ সরকার এই আইন জারি করেছে। কলম্বোতে দুই সপ্তাহ অবস্থানকালীন খরচও বহন করবে সরকার। কলম্বো থেকে দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গিয়েছে বিষয়টি।

টিসি দলীয় সূত্রমতে, মালদ্বীপ সরকার চারটি দেশ ভ্রমণের ওপর বিধি-নিষেধ জারি করেছে। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালির সঙ্গে আছে বাংলাদেশের নামও। দলের সঙ্গে থাকা এক স্টাফ কলম্বো থেকে প্রথম আলোকে জানিয়েছেন, ‘১৪ দিন কলম্বো থেকে আমাদের দেশে প্রবেশ করতে হবে। বাংলাদেশ সফর করায় আমাদের ওপর এই নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। ঢাকা আসার আগে আমাদের বিষয়টি জানা ছিল না। আমরা জানতে পারি ম্যাচের দিন ( বুধবার)।’ তবে কলম্বোতে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না । এ ছাড়া দলের কারও স্বাস্থ্য ঝুঁকি নেই বলে নিশ্চিত করেছেন তিনি।

এর আগে বৃহস্পতিবার দল ঢাকা ছাড়লেও দলের সঙ্গে যেতে পারেননি তাদের তিন বিদেশি ফুটবলার। তারা পাকিস্তান, মিসর ও ক্যারিবীয় দ্বীপ সেন্ট ভিনসেন্টের নাগরিক। আজ কলম্বোতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের।

প্রথম আলো


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ বাংলাদেশ সফর করায় দেশে ফিরতে নিষেধাজ্ঞা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন