প্রকাশঃ Wed, Mar 11, 2020 12:58 PM
আপডেটঃ Sun, Jun 21, 2020 3:51 PM


অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় র‍্যাবের অভিযান: ১৭ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় র‍্যাবের অভিযান: ১৭ লাখ টাকা জরিমানা

করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে উচ্চমূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার (হাত ধোয়ার জীবানুনাশক) বিক্রির দায়ে পুরান ঢাকার মিটফোর্ডের একটি ওষুধের মার্কেটে ৮ প্রতিষ্ঠানকে প্রায় ১৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি এক ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুর থেকে শুরু হয়ে অভিযান শেষ হয় রাত ৯টায়। অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানে সহয়তা করে ঔষুধ প্রশাসন অধিদপ্তর ও র‍্যাব-৩।

র‌্যাব জানায়, মিটফোর্ডের আকমল খান রোডে সুরেশ্বরী মেডিসিন প্লাজায় গোয়েন্দা নজরদারী চালানোর পর ক্রেতা সেজে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার কিনতে চাওয়া হয়। শুরুর দিকে ব্যবসায়ীরা তা না থাকার তথ্য দেয়। পরে উচ্চমূল্যে তা কেনা হয়। এরপর দুপুর ১২টার দিকে ওই মার্কেটে অভিযান শুরু হয়। অভিযান শেষে আট প্রতিষ্ঠানকে ১৬ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা ও একজনকে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, অভিযান শুরুর পর তিনটি বিশেষ কারণ পাওয়া গেছে। ৫০ টাকা মূল্যের প্যাকেটের মাস্ক বিক্রয় করা হয় ১২০০ টাকা এবং সরকারি ফ্রি ও মেয়াদ উত্তীর্ণ নকল ওষুধ পাওয়া যায়।

তিনি আরও জানান, দেশে তিন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে এসব অসাধু ব্যবসায়ীরা মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকট তৈরি করেছিল। এরপর এসব পন্য উচ্চ মূলে বিক্রি করে আসছিল। তাদের মতো আরও অনেকে রয়েছে। সব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

ফার্মেসিগুলোর মধ্যে তপু এন্ড ব্রাদার্সকে দুই লাখ, দেওয়ান এন্টারপ্রাইজকে ৬ লাখ (ও একজনের এক বছরের কারাদণ্ড), আল ওয়ারী সার্জিকেলকে এক লাখ, মেসার্স লোকনাথ ড্রাগ হাউজকে ৭৫ হাজার, মা মেডিসিন হাউজকে দেড় লাখ, ওয়েব মেডিসিনকে তিন লাখ, আনোয়ারা সার্জিকেলকে দুই লাখ, সার্জি গ্লো হাউজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


সময়ের কণ্ঠস্বর


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় র‍্যাবের অভিযান: ১৭ লাখ টাকা জরিমানা
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন