প্রকাশঃ Mon, Mar 9, 2020 12:48 PM
আপডেটঃ Wed, Jun 24, 2020 6:05 AM


মাশরাফি-সাকিব ছাড়া বিসিবির চুক্তিতে নেই আর কারা?

অনলাইন ডেস্ক

 মাশরাফি-সাকিব ছাড়া বিসিবির চুক্তিতে নেই আর কারা?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিটা যে এবার নতুন পদ্ধতিতে হতে যাচ্ছে, গত জানুয়ারিতেই সেটি জানা গিয়েছিল। কাল বিসিবির পরিচালনা পর্ষদের সভায় চূড়ান্ত হয়েছে নতুন কেন্দ্রীয় চুক্তি। নতুন চুক্তি করা হয়েছে সাদা ও লাল বলের ম্যাচের ভিত্তিতে। তবে কোনো ধরনের চুক্তিতেই নেই মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান।

মাশরাফি বিন মুর্তজা আগেই বিসিবির চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। আর আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকেও রাখা হয়নি নতুন এ চুক্তিতে। এ ছাড়া গত তিন সিরিজেই দলের নিয়মিত তিন মুখকে রাখা হয়নি বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে। সাদা বলেই আপাতত দলে জায়গা পাওয়া আল আমিন হোসেন ও শফিউল ইসলামের সঙ্গে এই তালিকায় আছেন সৌম্য সরকারও।

যারা তিন সংস্করণেই খেলবেন, তাঁরা আছেন দুই বলের চুক্তিতেই। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৬ ক্রিকেটারের ৭ জন থাকছেন দুই বলের চুক্তিতে। এঁরা হচ্ছেন তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। শুধু লাল বলের চুক্তিতে মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী ও এবাদত হোসেন। আর শুধু সাদা বলের চুক্তিতে আছেন মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম।

 

গত দুই বছরে দলের সঙ্গে যুক্ত থেকেও চুক্তিতে স্থান না পাওয়াদের মধ্যে শুরুতে বলা পাঁচজন ছাড়াও আছেন ইমরুল কায়েস, আবু হায়দার, খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম। সাদা ও লাল বল মিলিয়ে চারটি শ্রেণিতে চুক্তিবদ্ধ হবেন ক্রিকেটারদের। তবে কে কোন শ্রেণিতে এবং কার বেতন কত, সেটি এখনো জানায়নি বিসিবি।

 প্রথম আলো


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ মাশরাফি-সাকিব ছাড়া বিসিবির চুক্তিতে নেই আর কারা?
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন