প্রকাশঃ Tue, Mar 3, 2020 12:58 PM
আপডেটঃ Mon, Mar 16, 2020 2:55 PM


পাপিয়ার দেখা পেতে হোটেলে কারা গেছে জানাতে দুদকের চিঠি

অনলাইন ডেস্ক

 পাপিয়ার দেখা পেতে হোটেলে কারা গেছে  জানাতে দুদকের চিঠি

গুলশানের পাঁচ তারকা হোটেলে শামীমা নূর পাপিয়ার সঙ্গে দেখা করতে কারা আসত এবং তাঁর নামে ভাড়া নেওয়া কক্ষগুলোতে কারা অবস্থান করত, তা অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব তথ্য জানাতে ওই হোটেল কর্তৃপক্ষকে গতকাল সোমবার চিঠি দিয়েছে দুদক। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য।

প্রণব কুমার ভট্টাচার্য মুঠোফোনে প্রথম আলোকে বলেন, গুলশানের ওয়েস্টিন হোটেলে পাপিয়া কত দিন ছিলেন, কত টাকা বিল দিয়েছেন, চিঠিতে তা জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া পাপিয়ার কাছে আসা ব্যক্তি ও হোটেলে অবস্থানকারীদের বিষয়েও তথ্য চাওয়া হয়েছে। এ ছাড়া অনুসন্ধানের স্বার্থে প্রয়োজনে ওই সময়ের ভিডিও রেকর্ডও চাওয়া হতে পারে। দুদক সূত্র জানায়, পাপিয়ার সম্পদ অনুসন্ধানের পাশাপাশি তিনি কাদের সহায়তা ও পৃষ্ঠপোষকতায় অবৈধভাবে সম্পদ অর্জন করেছেন, তা খতিয়ে দেখা হবে। তাঁর অবৈধ সম্পদের বিষয়ে গত বৃহস্পতিবার অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুদক।

পাপিয়া নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদকের পদে থাকা অবস্থায় বিদেশে পালিয়ে যাওয়ার সময় ২২ ফেব্রুয়ারি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হন। ধরা পড়ার পর তাঁকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়। পাপিয়ার সঙ্গে গ্রেপ্তার করা হয় তাঁর স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ আরও চারজনকে। তাঁদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় অর্থ পাচার ও জাল টাকা রাখার ঘটনায় করা একটি এবং শেরেবাংলা নগর থানায় মাদক ও অস্ত্র আইনে করা দুটি মামলা করা হয়। তিন মামলায় রিমান্ডে নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রথম আলো


ক্যাটেগরিঃ অপরাধ-ক্রাইম,
ট্যাগঃ পাপিয়ার দেখা পেতে হোটেলে কারা গেছে জানাতে দুদকের চিঠি
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন