প্রকাশঃ Tue, Mar 3, 2020 11:03 AM
আপডেটঃ Wed, Mar 4, 2020 5:02 AM


দুই নেতাকর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

দুই নেতাকর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

নোয়াখালীর বেগমগঞ্জে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগ নেতা ও খুলনার কয়রা উপজেলার সাধারণ সম্পাদকের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার রাত ১০টার পর মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এসে মিলিত হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ছাত্রলীগ কর্মীরা ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’ ইত্যাদি স্লোগান দেয়।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, স্বাধীন বাংলাদেশে পাকিস্তানের প্রেতাত্মা জামাত-শিবিরের রাজনীতি চলবে না। বাংলাদেশের কোনো জায়গায় ছাত্রলীগ নেতাকর্মীদের উপর সামান্য আঘাত যদি আসে তাহলে আমরা সহ্য করবে না। নিহত রাকিব হত্যার সাথে জড়িত সকলের অবিলম্বে গ্রেফতারদাবি করছি।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, জামাত-শিবিরের কার্যক্রম ঢাবিতে তো নয়, সারা বাংলাদেশেই চলবে না। তাদের প্রত্যেকটা কার্যক্রমে বাংলাদেশ ছাত্রলীগ আঘাত হানবে।

ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, বাংলাদেশে জামাত-শিবিরের কোনো ঠাঁয় নেই। তাদের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের যুদ্ধ হবে আর সে যুদ্ধে আমি সবার সামনে থাকব।

সংবাদ মাধ্যমকে লক্ষ্য করে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের সামান্য কিছু পেলে আপনারা প্রথম সারিতেই নিউজ করেন কিন্তু আজ ছাত্রলীগ কর্মী হত্যায় আপনারা নিশ্চুপ কেন! আপনাদের বলতে চাই সবকিছু সমানভাবে ফলাও করবেন না।

এদিকে, দুই নেতাকর্মী হত্যাকান্ডের প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় সারাদেশের সকল ইউনিটকে একযোগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করতে বলছে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ।

সময়ের কণ্ঠস্বর


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ দুই নেতাকর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন