প্রকাশঃ Mon, Feb 24, 2020 10:49 AM
আপডেটঃ Sat, Mar 21, 2020 12:27 AM


বিনোদনআলাপন বিনোদন সংবাদ বিয়ের সুখবর নিজেই জানাব: তাহসান

অনলাইন ডেস্ক

বিনোদনআলাপন বিনোদন সংবাদ বিয়ের সুখবর নিজেই জানাব: তাহসান

গায়ক ও অভিনয়শিল্পী তাহসানের বিয়ে নিয়ে হঠাৎ করেই চাঙা হয়ে উঠেছে বিনোদন অঙ্গন। কেউ বলছেন তিনি প্রেম করছেন, কেউ বলছেন শিগগির বিয়ে করতে যাচ্ছেন তিনি। তাহসান আসলে কী ভাবছেন এ নিয়ে? এই মুহূর্তে তাহসান আছেন জাপানে। গতকাল রোববার সেখান থেকে দুই দফা তিনি কথা বললেন প্রথম আলোর সঙ্গে। প্রেম ও বিয়ে নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন তিনি। জানালেন নিজের সাম্প্রতিক কর্মকাণ্ডের খবর।

পশ্চিমবঙ্গ ও ঢাকার কিছু পোর্টালে আপনার বিয়ের খবর দেখা যাচ্ছে। ঘটনা কী?

ভালো আছি, ভালো থাকতে দিন। আমার ব্যক্তিগত জীবনে মজার কোনো ঘটনা ঘটলে আমি নিজেই জানাব। এখন কোনো ঘটনা নাই।

পোর্টালগুলোয় বিয়ের যে খবর প্রকাশিত হয়েছে, এ বিষয়ে আপনার কিছু বলার আছে?
না। আমি তো বললাম, এমন কোনো ঘটনা ঘটার সুযোগই নেই। তাই কিছু বলারও নেই। গত কয়েক বছর অনেক সংবাদ দেখেছি এবং মৌন থেকেছি। সেটাই শান্তির চাবিকাঠি। গান, অভিনয় ও কাজ নিয়ে বেঁচে থাকতে চাই। ব্যক্তিগত জীবনের গল্পগুজব দিয়ে সাময়িক পাবলিসিটি আমার প্রয়োজন নেই। আমার বয়স ৪০ বছর। অনেক কাজ করার বাকি। এই বয়সে যে এত কাজ করেছি, সেসব নিয়ে আলোচনা করলে ভালো লাগবে।

ব্যক্তিজীবনে একজন সঙ্গীরও দরকার পড়ে
সেটা একান্তই আমার ব্যক্তিগত ব্যাপার। যখন হবে তখন জানাব। আমার ব্যক্তিগত ব্যাপার এভাবে জানতে চাওয়া ঠিক না। আমার মতো আমি থাকতে চাই। কখনো যদি বিয়ে করি, সেই সুখবর নিজেই জানাব। এটা নিয়ে এত হইচই করার কিছু নেই।

 

তাহলে কেমন প্রচারণা চান?
আমাদের একটা আলাদা ক্ষমতা আছে। আমরা একটা বললে কোটি মানুষ শোনে। ব্যক্তিগত জীবন নিয়ে যদি এসব হয়,...তাহলে জনপ্রিয়তাকে অপব্যবহার করলাম। ভালো কথা সবার মাঝে ছড়িয়ে দিতে জনপ্রিয়তাকে ব্যবহার করা উচিত। আমি হিরোশিমায় এসে যা শিখলাম, সেসব নিয়ে লিখব। যেসব কথা জানলে বরং মানুষের লাভ আছে।

জাপানে চেরি বাগানে তাহসান খান। ছবি: ইনস্টাগ্রামহিরোশিমায় প্রথম গেলেন?
রোববার প্রথমবারের মতো হিরোশিমায় ঘুরে দেখার অভিজ্ঞতা হয়েছে। এ নিয়ে জাপানে তৃতীয়বার এলাম। জাপান সরকারের একটি আনুষ্ঠানিক আমন্ত্রণ। জাইকার অফিস ঘুরে দেখলাম। বাংলাদেশের সঙ্গে তাদের সম্পর্ক কেমন, সেটাও জানতে পারলাম। হিরোশিমা হামলায় বেঁচে যাওয়া ৮৯ বছর বয়সী কিয়োমি নামের একজন নারীর সঙ্গে কথা হয়েছে। তাঁর জীবনের অনেক গল্প শুনেছি। কান্না থামিয়ে রাখতে পারিনি। তিনি আমাকে বলেছেন, যুদ্ধ ও বোমা পৃথিবীতে কখনোই শান্তি আনতে পারে না। তিনি বলেছেন, এই বার্তাটি যেন আমি সবার কাছে পৌঁছে দিই। আমি দেশে ফিরেই বিশ্বযুদ্ধের সময় জাপানের হিরোশিমায় পারমাণবিক বোমার ইফেক্ট নিয়ে কথা বলব।

একটি ভিডিওতে আপনাকে দেখলাম চেরি ফুলের বাগানে। সেটা কি বিশেষ কোনো জায়গা?
এবারই প্রথম চেরি ব্লসম দেখার অভিজ্ঞতা হলো। অসম্ভব সুন্দর একটা অভিজ্ঞতা। এই অনুভূতির কথা বলে বোঝানো সম্ভব না।

দেশে ফিরবেন কবে?
পরশু (মঙ্গলবার) ঢাকায় ফিরব। এসেই বাংলা নববর্ষ ও ঈদের নাটকের শুটিং শুরু করতে হবে। বেশ কয়েকটি নাটকে অভিনয়ের কথা রয়েছে। এপ্রিলে আবার কনসার্টে গাইতে দেশের বাইরে যাব।

হিরোশিমায় বেঁচে যাওয়া কিয়োমি কোনোর সঙ্গে তাহসান। ছবি: ইনস্টাগ্রামকোন দেশে গান করতে যাচ্ছেন?
অস্ট্রেলিয়ার ব্রিসবেন ও মেলবোর্ন এবং যুক্তরাষ্ট্রের শিকাগো ও নিউইয়র্কে। দেশের বাইরে কনসার্টে গান করার অভিজ্ঞতা দারুণ। প্রবাসীদেরই দেশের প্রতি টান সবচেয়ে বেশি।

নতুন ছবিতে কবে দেখা যাবে আপনাকে?
‘নো ল্যান্ডস ম্যান’ ছবির ডাবিং শেষ। কিছুদিনের মধ্যে আবহসংগীতের কাজ শুরু হবে। এদিকে নতুন সিনেমায় অভিনয়ের কথাবার্তা অনেক দূর এগিয়েছে। দেশে ফিরেই চুক্তি করব। ছবির গল্প শুনেছি। আমি ভীষণ রোমাঞ্চিত।

নতুন সেই ছবির পরিচালক বা অভিনয়শিল্পী কারা?
চুক্তিপত্রে সই করার আগে এসব নিয়ে কথা বলা মোটেও উচিত না। আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।

প্রথম আলো


ক্যাটেগরিঃ বিনোদন,
ট্যাগঃ বিনোদনআলাপন বিনোদন সংবাদ বিয়ের সুখবর নিজেই জানাব: তাহসান
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন